Â

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশিত? কত Rank করেছেন সহজ পদ্ধতিতে জেনে নিন।

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের রেজাল্ট সংক্রান্ত বিরাট আপডেট এইমাত্র উঠে এলো। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশিত হতে চলেছে রাজ্যের ২০২৩ সালের ইঞ্জিনিয়ারিং ও ফার্মেসীর প্রবেশিকা পরীক্ষার ফলাফল। পরীক্ষার ২৬ দিনের মাথায় ফলপ্রকাশ WBJEE 2023 এর। সাংবাদিক সম্মেলন করে পরীক্ষার ফলাফল ঘোষণা করবে West Bengal Joint Entrance Examination Board। পরীক্ষার্থীরা অনলাইনে নিজেদের রোল নম্বর ও আবেদনের সময় জেনারেট করা পাসওয়ার্ডের সাহায্যে তাদের Rank জানতে পারবেন।

খোদ রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সামাজিক গণমাধ্যমে ট্যুইট করে জানিয়েছেন, এদিন ২৬ শে মে, ২০২৩ তারিখে অর্থাৎ আগামীকাল জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ফল প্রকাশ করবেন রাজ্য প্রবেশিকা বোর্ডের চেয়ারম্যানের মলয়েন্দু সাহা। ২৬ শে মে শুক্রবার বেলা ২:৩০ এ সাংবাদিক সম্মেলনে মেধাতালিকায় থাকা Rank ধারীদের নাম ঘোষণা করবেন তিনি। বিকেল ৪ টে থেকে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে রোল নম্বর, পাসওয়ার্ড ও সিকিউরিটি কোড দিয়ে ফলাফল দেখতে পারবেন শিক্ষার্থীরা। পাশাপাশি প্রবেশিকা পরীক্ষার Rank Card ও ডাউনলোড করতে পারবেন পড়ুয়ারা।

আরও পড়ুনঃ- বাড়িতে বসেই অনলাইনে SBI অ্যাকাউন্ট খুলুন খুব সহজেই। জানুন পদ্ধতি।

রেজাল্ট চেক করার অফিশিয়াল ওয়েবসাইট:- wbjeeb.nic.in

চলতি বছর ৩০ শে এপ্রিল, ২০২৩ শনিবার অনুষ্ঠিত হয়েছে এবছরের রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ফি বছর রাজ্যের বিভিন্ন সরকারি ও বেসরকারি ইঞ্জিনিয়ারিং ও ফার্মেসী কলেজে যথাক্রমে ইঞ্জিনিয়ারি ও ফার্মেসীর স্নাতক কোর্সে ভর্তির জন্য WBJEE পরীক্ষা নিয়ে থাকে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। আগামীকাল সেই মেগা পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে চলেছে।

wbjee-2023

এবছর আটানব্বই হাজারের কিছু বেশি পরীক্ষার্থী এবারের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসেছিলেন। এবার তাদের সকলের Rank প্রদানের পালা। পরীক্ষা শেষের পর থেকেই রেজাল্ট জানার জন্য অপেক্ষা করেছিলেন জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার্থী ও অভিভাবকেরা। তাই এখন Wbjee 2023 এর ফলাফল প্রকাশের মূহুর্তের জন্য মুখিয়ে আছেন সকলে।

আরও পড়ুনঃ- আবেদন করুন বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি স্কলারশিপে এবং পেয়ে যান বার্ষিক ২৪,০০০ টাকা সহ আনুষঙ্গিক খরচ।

এমন আরও গুরুত্বপূর্ণ খবরের বিভিন্ন বিষয়ের আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন:- Link

হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন:- Link

Like Facebook Page