Â

বছরে দু’বার হবে SSC MTS পরীক্ষা। দিনক্ষণ ও নোটিশ ঘোষণা স্টাফ সিলেকশন কমিশনের।

এবার থেকে বছরে দুইবার করে Staff Selection Commission আয়োজিত Malti Tasking Staff নিয়োগের পরীক্ষা হবে দেশজুড়ে। আগামী নিয়োগ সংক্রান্ত নোটিশ প্রকাশ স্টাফ সিলেকশন কমিশনের। মাতৃভাষাতেই পরীক্ষা দিতে পারবেন চাকরি প্রার্থীরা। আগামী মাল্টি টাস্কিং স্টাফ পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিল স্টাফ সিলেকশন কমিশন। দেশের যেকোনো প্রান্তের পুরুষ ও মহিলা সকলেই মাধ্যমিক পাস যোগ্যতায় SSC MTS ও Havaldar পদের জন্য আবেদন করতে পারবেন। প্রতিবছর কয়েক হাজার শূন্যপদে বিশাল সংখ্যক চাকরিপ্রার্থীর পরীক্ষা পরিচালনার সুবিধার্থে বছরে দুই ধাপে এমটিএস পরীক্ষা পর্ব সম্পন্ন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে এসএসসি।

পদের নাম:- SSC MTS ও Havaldar।

নিয়োগকারী সংস্থা:- Central Staff Selection Commission।

শূন্যপদ:-

নোটিশে শূন্যপদ সম্পর্কে কোনো ঘোষণা করা হয়নি। তবে বিভিন্ন মাধ্যম সূত্রে খবর প্রায় ১০ হাজারের আশেপাশে শূন্যপদে নিয়োগ করতে পারে কেন্দ্রীয় সরকার। পূর্ণ বিজ্ঞপ্তি জারি হলে শূন্যপদ সম্পর্কে স্বচ্ছ ধারণা পাওয়া যাবে।

আবেদন যোগ্যতা:-

SSC MTS & Havaldar পোস্টে ভারতবর্ষের যেকোনো প্রান্তে বসবাসকারী মাধ্যমিক পাসরা আবেদন করতে পারবেন। আবেদনকারী কে মানসিক ও শারীরিকভাবে সুস্থ হতে হবে।

আরও পড়ুনঃ- বাড়তে পারে গ্রীষ্মের ছুটি। হাইকোর্টের নির্দেশে কি জানালো রাজ্য সরকার।

বয়সসীমা:-

ডিপার্টমেন্ট অনুযায়ী এসএসসি এমটিএস ও হাবলদার পোস্টে আবেদনের জন্য আবেদনকারীদের ১৮-২৫, ১৮-২৭ বছরের মধ্যে হতে হবে। OBC ও EWS ক্যাটেগরির প্রার্থীরা ৩ বছর এবং তপশিলি ও প্রতিবন্ধীরা ৫ বছর পর্যন্ত বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনকাঠামো:-

কেন্দ্রীয় সরকারের সপ্তম পে বেতন কমিশন অনুযায়ী SSC MTS ও হাবিলদার পদে গ্রেড পে সহ মূল বেতন শুরু হচ্ছে ২৫,০০০ টাকা থেকে। সময় ও অভিজ্ঞতা বাড়ার সাথে সাথে Central 7th Pay Commission হারে বেতন বৃদ্ধি হবে এই দের ক্ষেত্রে।

ssc-mts-and-havaldar-exam

গুরুত্বপূর্ণ তারিখ:-

কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশন অনুযায়ী আগামী এমটিএস ও হাবিলদার পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ১৪ জুন, ২০২৩ থেকে। আবেদনের শেষ তারিখ ১৪ জুলাই, ২০২৩ পর্যন্ত। পরীক্ষাপর্ব চলবে ১-২৯ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত।

নিয়োগ প্রক্রিয়া:-

ssc mts ও havaldar পদে নিয়োগের জন্য প্রথমে কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। এরপর ডকুমেন্টস ভেরিফিকেশন ও সবশেষে শারীরিক সক্ষমতার পরীক্ষা। হাবলদার পদের ক্ষেত্রে মাঠ পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষার সিলেবাস সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন https://ssc.nic.in/ এই ওয়েবসাইটে।

আরও পড়ুনঃ- খুশির ডালি। পিএম কিষাণে ডবল টাকা দেওয়া হচ্ছে সকলকে।আবেদন স্ট্যাটাস চেক করুন।

SSC MTS ও Havaldar সংক্রান্ত লেটেস্ট আপডেট পেতে এবং কেন্দ্র সরকারের অন্যান্য চাকরির গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হোন।

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

টেলিগ্রাম চ্যানেল:- Link

Like Facebook Page