Â

জুলাই মাসেও পাবেন না লক্ষ্মী ভাতা! লক্ষ্মীর ভান্ডার নিয়ে জুন মাসে তিনটি গুরুত্বপূর্ণ বড়ো আপডেট।

আগামী মাসেও পাবেন না লক্ষ্মীর ভান্ডারের প্রাপ্য টাকা যদি না এই কাজগুলো সম্পূর্ণ করেন। রাজ্যের সবচেয়ে জনপ্রিয় প্রকল্প লক্ষ্মীর ভান্ডার নিয়ে তিনটি মস্ত বড়ো গুরুত্বপূর্ণ আপডেট এইমাত্র উঠে এলো। পরের মাসে লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে পাবেন রাজ্যের মহিলারা? পুরোনোদের কোন কোন ডকুমেন্টস অবশ্যই জমা করতে হবে? পাশাপাশি কোন কোন ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে লক্ষ্মীর ভান্ডারের টাকা পাবেন নিচের প্রবন্ধে বিশদে আলোচনা করা হলো।

জুন মাসে লক্ষ্মীর ভান্ডারের তিনটি গুরুত্বপূর্ণ আপডেট:-

১/৩: সরকারি নির্দেশিকায় উঠে এসেছে যে কোনো ব্যাঙ্কেই অ্যাকাউন্ট থাকলেও খেয়াল খুশিমতো পাবেন না লক্ষ্মীর ভান্ডারের টাকা। কেবল সিঙ্গেল ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্ত ও ব্যাঙ্ক সংযুক্তিকরণের পরে সচল IFSC যুক্ত অ্যাকাউন্ট ই লক্ষ্মীর ভান্ডারের জন্য গ্রাহ্য হবে। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে KYC ও আধার লিঙ্ক করা থাকতে হবে। নচেৎ সামনের মাসেও এই প্রকল্পের টাকা পাবেন না মহিলারা। তাই যাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আধার লিঙ্ক ও কেওয়াইসি করা বাকী আছে তারা জুলাই মাসে যদি টাকা পেতে চান তাহলে অবশ্যই উক্ত কাজটি সম্পন্ন করুন।

আরও পড়ুনঃ- মেয়েদের ১,০০০ টাকা করে দিচ্ছে কেন্দ্র সরকার। আবেদন করুন এই প্রকল্পে।

২/৩: জুন মাসে লক্ষ্মীর ভান্ডারের দ্বিতীয় আপডেট, যারা তপশিলি জাতি ও উপজাতি তারা প্রতি মাসে ১,০০০ টাকা করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেতে চাইলে অতি অবশ্যই জাতিগত শংসাপত্র দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষ্মীর ভান্ডারে আবেদনের সংশোধন স্বরূপ জমা করতে হবে। আগে অনেক ডকুমেন্টস না থাকলেও অনেক মহিলাই লক্ষ্মীর ভাঁড়ারে টাকা পেয়েছেন। তবে লক্ষ্মীর ভান্ডারে সুবিধাভোগীর সংখ্যা ২ কোটি ছাড়িয়ে যাওয়ায় এখন ভাতা পাওয়ার নিয়মে অনেক কড়াকড়ি হয়েছে এই প্রকল্পে। উল্লেখ্য বর্তমানে সকল আবেদনকারীকেই এই প্রকল্পে আবেদনের সময় অত্যাবশ্যকীয় নথি হিসেবে স্বাস্থ্য সাথী কার্ড জমা দিতে হবে।

laxmir-bhandar-scheme

৩/৩: এই প্রকল্পের তৃতীয় ও সর্বশেষ আপডেট, জুলাই মাসে লক্ষ্মীর ভান্ডারে কবে থেকে টাকা দেয়া শুরু হবে। সরকারি সূত্রে আপডেট, সামনের মাসে ৮ তারিখে রয়েছে তেইশে পঞ্চায়েত নির্বাচন। নবান্ন সূত্রে খবর, আসন্ন ভোটের আগেই লক্ষ্মীর ভান্ডারের টাকা ছাড়ার কাজ শুরু হয়ে যাবে। মিটিয়ে দেওয়া হবে সংশোধনকারীদের লক্ষ্মীর ভান্ডারের বকেয়া টাকাও। তাই খুশির খবর, আগামী মাসে শীঘ্রই রাজ্যের মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসতে চলেছে লক্ষ্মী ভাতা।

আরও পড়ুনঃ- ভুলবশত অপরিচিত UPI তে টাকা পাঠালে টাকা ফেরত পাবেন কিভাবে ?

লক্ষ্মীর ভান্ডার বিষয়ে অন্যান্য সমস্ত ধরনের আপডেট পেতে এখনি আমাদের টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপ এ জুড়ুন।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page