Â

লক্ষ্মীর ভান্ডারে জুন মাসে বড়ো আপডেট। কবে টাকা পাবেন বাংলার মহিলারা, কি জানালেন মুখ্যমন্ত্রী?

লক্ষ্মীর ভান্ডারে জুন মাসে টাকা দেওয়া নিয়ে মস্ত বড়ো আপডেট এইমাত্র উঠে এলো। কেউ পাবেন ৫০০ টাকা তো কেউ আবার ১,০০০ টাকা পাচ্ছেন। অনেকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আধার লিঙ্ক না থাকায়, স্বাস্থ্য সাথী কার্ড না হওয়ায়, আইএফএস কোড সঠিক না দেওয়ায় এবং সিঙ্গেল ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকায় লক্ষ্মীর ভান্ডারের প্রাপ্য টাকা থেকে বঞ্চিত হচ্ছেন বাংলার মা মেয়েরা। এমতবস্থায় আগে থেকে যারা উক্ত ডকুমেন্টস গুলি সঠিকভাবে জমা না দেয়া সত্ত্বেও লক্ষ্মীর ভান্ডারে টাকা পেতেন তাদেরই তাদেরই ব্যাঙ্ক অ্যাকাউন্ট জুন মাস থেকে টাকা দেয়া বন্ধ করেছে রাজ্য সরকার।

যেসকল লক্ষ্মীর ভান্ডারের উপভোক্তাদের উক্ত সমস্যাগুলি ছিল তাদের মে মাসের মধ্যে সমস্যার সমাধান করে সঠিক ডকুমেন্টস দুয়ারে সরকার ক্যাম্পে জমা করতে বলা হয়েছিল। যারা সঠিক ডকুমেন্টস জমা দিয়েছেন তারাই কেবল এমাসে ও পরবর্তীতে প্রকল্পের টাকা পাবেন। যেসকল মহিলা গত মাসে কোনও কারণবশত টাকা পাননি তারা জুন মাসে আগের বকেয়া টাকাও পেয়ে যাবেন। কিন্তু যারা এখনো এই সমস্যাগুলির সমাধান করেননি, শীঘ্রই উক্ত সমস্যার সমাধান না করলে তারা আগামীতিনেও লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন না সংশ্লিষ্ট মহিলারা।

এদিন শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জুন মাসের লক্ষ্মীর ভান্ডারে টাকা ছাড়া প্রসেস শুরু হবে ১২ ই জুন থেকে। কেউ ৫০০ টাকা পাবেন, কেউ ১০০০ টাকা পাবেন। বিধবা ভাতা প্রাপকরা লক্ষ্মীর ভান্ডারে আবেদন করলে জেনারেল কাস্টের মহিলারা মোট ১,৫০০ টাকা এবং তপশিলি মহিলার দুটি ভাতা মিলিয়ে মোট ২,০০০ টাকা প্রতি মাসে পেয়ে যাবেন। লোকপ্রসার প্রকল্পের টাকা শিল্পীরা ইতিমধ্যেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে গিয়েছেন। পাশাপাশি প্রতিবন্ধী ভাতা অন্যান্য প্রকল্পেরও টাকা ধাপে ধাপে ছাড়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ- বন্ধ হচ্ছে রেশন। পাবেন না কোনও প্রকল্প, স্কলারশিপের টাকা। দেশজুড়ে বড়ো ঘোষণা কেন্দ্র সরকারের।

তাই যাদের সমস্ত ডকুমেন্টস ঠিকঠাক আছে কিন্তু এখনো লক্ষ্মীর ভান্ডারের টাকা পাননি তাদের অযথা চিন্তা করার প্রয়োজন নেই। কিন্তু যাদের লক্ষ্মীর ভান্ডারে টাকা ঢোকা বন্ধ হয়ে গিয়েছে কিন্তু ডকুমেন্টস এ কোনো গন্ডগোল রয়েছে তারা প্রতি মাসে ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষ্মী ভাতা পেতে চাইলে সত্বর উক্ত সমস্যার সমাধান করে সঠিক নথি নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্প বা বিডিও অফিসে গিয়ে জমা করুন। সমস্যার সমাধান হয়ে যাবে এবং আপনি আবার আগের মতন লক্ষ্মীর ভান্ডার পেতে থাকবেন।

laxmir-bhandar-june

অন্যান্য গুরুত্বপূর্ণ খবরের জন্য Google News এ আমাদের ফলো করুন। লক্ষ্মীর ভান্ডারের সমস্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হোন। চাকরি, স্কলারশিপ বিষয়ে সর্বশেষ আপডেট জানতে ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

আরও পড়ুনঃ- স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন প্রক্রিয়া শুরু? রিন্যুয়াল কবে থেকে শুরু হচ্ছে?

টেলিগ্রাম চ্যানেল:- Link

হোয়াটসঅ্যাপ চ্যানেল:- Link

Like Facebook Page