Â

বন্ধ হচ্ছে রেশন। পাবেন না কোনও প্রকল্প, স্কলারশিপের টাকা। দেশজুড়ে বড়ো ঘোষণা কেন্দ্র সরকারের।

বন্ধ করে দেওয়া হবে রেশন ব্যবস্থা। পাবেন না কোনও স্কলারশিপ, প্রকল্প ও ভাতার টাকা। গৃহঋণ, ট্যাক্স সুবিধা ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা থেকেও বঞ্চিত হবেন আমজনতা। হাতে আর মাত্র তিন দিন বাকি। তার মধ্যে এই একটি কাজ না করলে বঞ্চিত হবেন উক্ত সমস্ত সুযোগ সুবিধা থেকে। কেন্দ্রীয় সরকারের তরফে ট্যুইট করে জানানো হয়েছে, সকল দেশবাসী যাতে ১৪ ই জুন, ২০২৩ এর আগে এই কাজ সেরে নেন। নাহলে সময় পেরিয়ে গেলে পরবর্তীতে গভীর সমস্যায় পড়তে হবে জনসাধারণ কে।

ভারত সরকারের তরফে বহুদিন থেকেই জনসাধারণ কে জানানো হচ্ছে, যেসকল ব্যক্তি ১০ বছর বা তারও বেশি সময় ধরে নিজেদের আধার কার্ড আপডেট করাননি, তাদের আধার কার্ড আপডেট এর জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। আগামী ১৪ই জুন, ২০২৩ এর মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিদের আধার তথ্য আপডেট করতে বলা হয়েছে। এই তারিখের মধ্যে একেবারে বিনামূল্যে আপডেট করে নিতে পারেন আপনার আধার কার্ড। উক্ত তারিখের পরে আধার আপডেটের জন্য অতিরিক্ত চার্জ করবে আধার বিভাগ। সম্প্রতি আধার বিভাগ, ভারত সরকারের পক্ষে জানানো হয়েছে, যারা ১০ বছর বা তারও বেশি সময় ধরে আধারের ডেমোগ্রাফিক আপডেট করাননি তারা নির্দিষ্ট তারিখের মধ্যে এই কাজ না করলে ভবিষ্যতে বড়ো ধরনের সমস্যায় পড়বেন তারা।

আরও পড়ুনঃ- আজীবন টাকা পাবেন রাজ্যের মহিলারা। লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর।

প্রসঙ্গত উল্লেখ্য, আধার কার্ড নথিভুক্তিকরণের মাধ্যমেই রেশন সুবিধা, প্রকল্প, ভাতা, স্কলারশিপের টাকা, হোম লোন, ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ওপেনিং এর সুবিধা পেয়ে থাকেন জনগণ। পেয়ে থাকেন ট্যাক্স প্রদানের সুবিধাও। তাই আধার তথ্য আপডেট করাকে অত্যাবশকীয় কাজের মধে ফেলেছে কেন্দ্র সরকার। ভারত সরকারের আধার মন্ত্রকের তরফে জানানো হয়েছে, যে সকল ব্যক্তি দশ বছর বা তারও বেশি সময় ধরে আধার তথ্য আপডেট করাননি এবং সরকারের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেও আধারের ডেমোগ্রাফিক আপডেট না করালে আগামীদিনে উক্ত সমস্ত সুযোগ-সুবিধা বঞ্চিত হবেন আমজনতা।

কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প, স্কলারশিপ ও বিভিন্ন ভাতার টাকা দেশের জনগণকে যৌথ উদ্যোগে দিয়ে থাকে দুই সরকার। শুধুমাত্র প্রকল্প ও স্কলারশিপ খাতেই হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়। বিভিন্ন পেনশন স্কীমেও জণগণ কে প্রচুর টাকা দিয়ে থাকে কেন্দ্র ও রাজ্য সরকার। তাই আপনি যদি উক্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হতে চান, তবে আজই আপনার আধার তথ্য আপডেট করিয়ে নিন। এরপর আবারও কয়েক বছরের জন্য প্রকল্প, স্কলারশিপের টাকা, ও উক্ত সমস্ত সুযোগ সুবিধা পাওয়ার জন্য নিশ্চিন্ত হয়ে যান।

আরও পড়ুনঃ- রাজ্যে আসন্ন ৬৩,২৮৩ আসনে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করলো রাজ্য নির্বাচন কমিশন।

এমন সব গুরুত্বপূর্ণ আপডেট পুঙ্খানুপুঙ্খ আপডেট পেতে আমাদের আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হোন।

টেলিগ্রাম চ্যানেল:- Link

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

Like Facebook Page