Â

অতিরিক্ত ৬৮.৫৮ লক্ষ টাকা সুদ। পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগ করলে কোটিপতি হবেন।

বর্তমানে পোস্ট অফিস উচ্চ সুদের হারে বিভিন্ন স্কিমে ভালো পরিমাণ রিটার্ন দিচ্ছে আমানতকারীদের। এছাড়াও পোস্ট অফিস কেন্দ্র সরকারের নিজস্ব অধীনস্থ সংস্থা হওয়ায় এবং এটি শেয়ার মার্কেটের সাথে যুক্ত না হওয়ায় এখানে টাকা রাখলে কোনও ঝুঁকি তো থাকেই না। বরং এখানে বিনিয়োগ করলে টাকা নিরাপদ থাকার সাথে সাথে নির্দিষ্ট সময় পরে ভালো পরিমাণ মুনাফা পাবেন আপনি।

পোস্ট অফিসে কেন্দ্র সরকারের সুকন্যা সমৃদ্ধি যোজনা, কিষাণ বিকাশ পাত্র যোজনা এবং পাবলিক প্রভিডেন্ট ফান্ড সহ একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্পে অর্থ বিনিয়োগের মাধ্যমে সাধারণ মানুষকে বেশি সুদের হারে একটা নির্ধারিত সময় পরে অনেক টাকা লাভ পেতে সাহায্য করে থাকে কেন্দ্র সরকারের এই সংস্থা।

তবে শুধু টাকা বিনিয়োগ করলেই তো আর হলো না। পোস্ট অফিস হোক বা ব্যাঙ্ক, টাকা জমা রাখার পূর্বে কোন স্কিমে কত টাকা কত সময় পর্যন্ত জমা রাখলে ঠিক কত টাকা সুদ পাওয়া যাবে। সেসব তথ্য ভালো করে জেনে বুঝে তবেই বিনিয়োগ করা উচিত। যদিও পোস্ট অফিসে টাকা বিনিয়োগ করা সবচেয়ে বেশি নিরাপদ ও কম সময়েই বিরাট পরিমাণ লাভ পেতে পারেন আমজনতা।

আজ আলোচনা করতে চলেছি পোস্ট অফিস পাবলিক প্রভাইডেন্ট ফান্ড স্কিমটি নিয়ে। যদিও এই যোজনার সুবিধা বিভিন্ন ব্যাঙ্কও দিয়ে থাকে। তবে পোস্ট অফিস পিপিএফ এর জনপ্রিয়তাও দিনকে দিন ক্রমশই বাড়ছে। কেন্দ্র সরকারের এই প্রকল্পের আওতায় জমাকৃত রাশির ওপর ৭.১ শতাংশ হারে ত্রৈমাসিক সুদ পেয়ে থাকেন আমানতকারীরা।

এই স্কিমের আওতায় সর্বনিম্ন ৫০০ টাকা এবং সর্বোচ্চ ১২,৫০০ টাকা প্রতিমাসে জমা করতে হয়। অর্থাৎ বছরে সর্বোচ্চ ১.৫ লাখ টাকা এবং সবচেয়ে কম ৬,০০০ টাকা জমা রাখা যায় এই Post Office PPF Scheme এর অধীনে। এখানে ১৫ বছর টাকা কিস্তিতে জমা করতে হয়। এবং আপনি চাইলে মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার পরেও ৫ বছর করে দুইবার অর্থাৎ অতিরিক্ত ১০ বছর এবং সর্বমোট সর্বোচ্চ ২৫ বছর এখানে টাকা জমা রাখতে পারেন।

পড়াশোনা ও চাকরির জন্য চিন্তা শেষ! নতুন প্রকল্পে ছাত্র-ছাত্রীদের দারুণ সুবিধা রাজ্য সরকারের। মিলবে স্টাইপেন্ডও।

invest in post office ppf and become millionaire

পোস্ট অফিস PPF স্কিম এ ১৫ বছর টাকা জমা রাখলে চল্লিশ লক্ষ আটষট্টি হাজার টাকা পাবেন, যার মধ্যে বাইশ লাখ কুড়ি হাজার টাকা আপনার জমাকৃত রাশি এবং আঠারো লাখ আঠাশ হাজার টাকা সুদের পরিমাণ। আর আপনি যদি পঁচিশ বছরের জন্য টাকা জমা করতে চাইছেন তবে মোট ১ কোটি ৩ লক্ষ টাকা ম্যাচুরিটি পাবেন, যারমধ্যে ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা আপনারা জমাকৃত নগদ এবং আটষট্টি লক্ষ আটান্ন হাজার টাকা আপনার মোটসুদের পরিমাণ।

এধরনের আরও গুরুত্বপূর্ণ বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের পুঙ্খানুপুঙ্খ আপডেট পেতে আমাদের টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন।

হোয়াটসঅ্যাপ:- Link

টেলিগ্রাম:- Link

Like Facebook Page