Â

কেন্দ্র-রাজ্য ডিএ বৈষম্য দূর! এবার কেন্দ্রের সমহারে মহার্ঘ ভাতা পাবেন রাজ্যের সরকারি চাকুরিজীবী ও পেনশনভোগীরা ?

বিগ ব্রেকিং এক্সক্লুসিভ আপডেট। এই মুহূর্তের সবচেয়ে বড়ো খবর। ঘুচে যেতে চলেছে কেন্দ্র-রাজ্য ডিএ বৈষম্য? এবার থেকে কেন্দ্রের সমান হারে ডিএ পেতে চলেছে রাজ্যের সরকারি কর্মী ও পেনশন প্রাপকরা? কি জানালো রাজ্য সরকার?

নির্বাচনের পূর্বে মাস্টারস্ট্রোক। কেনই বা হঠাৎ এমন ঘোষণা করা হলো। এবার কি তবে কেন্দ্র সরকারের দেখানো পথেই হাটবে নবান্ন। সত্যিই কি রাজ্যের সরকারি কর্মী ও পেনশন প্রাপকদের ডিএ বৃদ্ধি পেয়ে ৪৬ শতাংশ হতে চলেছে? ইত্যাদি প্রশ্নের এক্সক্লুসিভ আপডেট উত্তর নিয়ে গুরুত্বপূর্ণ কিছু আলোচনা করা হলো আজকের এই প্রতিবেদনে।

দীর্ঘদিন ধরেই রাজ্য সরকারের কাছে কেন্দ্রের সমহারে ডিএ আদায়ের দাবিতে আন্দোলন করে চলেছেন রাজ্যের সরকারি কর্মীরা। যদিও জানুয়ারি, ২০২৪ থেকে বর্ধিত ১০ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন পশ্চিমবঙ্গের সরকারি চাকুরিজীবী ও পেনশনভোগীরা। তবে এই সামান্য বৃদ্ধিতে খুশি নন বাংলার সংগ্রামী যৌথ মঞ্চের ডিএ বৃদ্ধির দাবিতে আন্দোলনরতরা।

যদিও ডিএ অধিকার নয়। এটি ঐচ্ছিক বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এই ভিক্ষা চাইনা বলে কটাক্ষ করেছে সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। সম্প্রতি কলকাতার ব্রিগেড ময়দানে ডিওয়াইএফআই এর বিশাল জনসভা ছিল। আর কিছু দিন পরেই আসন্ন চব্বিশে লোকসভা ভোট। আর নির্বাচনের প্রাক্কালে বিরাট ঘোষণা করলো বঙ্গ বিজেপি নেতৃত্ব।

বঙ্গের পদ্ম শিবিরের নেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী কলকাতার যাদবপুরে এসে জোর কন্ঠে ঘোষণা করেছেন, বাংলায় বিজেপি সরকার গঠন করলে সর্বপ্রথম কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মীদের ডিএ এর বৈষম্য দূর করা হবে। ফলত, কেন্দ্রের সমান হারে মহার্ঘ ভাতা পাবেন রাজ্যের সরকারি কর্মী তথা পেনশনভোগীরা।

আরও পড়ুনঃ- অতিরিক্ত ৬৮.৫৮ লক্ষ টাকা সুদ। পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগ করলে কোটিপতি হবেন।

state govt employees will get equal to central government da 1

শুধু তাইই নয়। বঙ্গে গেরুয়া দল ক্ষমতায় মসনদে আসীন হলে ডিএ পার্থক্য দূর করার পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন শূন্যপদগুলো দায়িত্ব নিয়ে পূরণ করবে বিজেপি সরকার। সেইসঙ্গে তৃণমূল কংগ্রেস সরকারের অবলুপ্ত করা সমস্ত পদ ফেরানো হবে বলে সাফ জানিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্প, চাকরি ও বিভিন্ন স্কলারশিপ সম্বন্ধে বিস্তারিত ও গুরুত্বপূর্ণ আপডেট সবার আগে পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হোন। ধন্যবাদ। তথ্যটি শেয়ার করবেন।

হোয়াটসঅ্যাপ:- Link

টেলিগ্রাম:- Link

Like Facebook Page