Â

১ বছরে ১ লক্ষ ২৫ হাজার চাকরির ঘোষণা মুখ্যমন্ত্রীর। কবে থেকে শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া?

চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। এই মুহূর্তের সবচেয়ে বড়ো আপডেট বিভিন্ন দপ্তরে খুব শীঘ্রই ১ লক্ষাধিক কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার। শিক্ষা, স্বাস্থ্য, পুলিশ বিভাগ সহ একাধিক ডিপার্টমেন্টে সর্বমোট ১ লাখ ২৫ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য। আগামী ১ বছরের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোন দপ্তরে কত কর্মী নিয়োগ করা হবে? কবে থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে অনুরোধ করা হচ্ছে।

বিগত বছরে দেশজুড়ে বিভিন্ন দপ্তরে মোট ১০ লাখ কর্মী নিয়োগের ঘোষণা করে কেন্দ্র সরকার। তার মধ্যে রেল, আর্ম ফোর্স ও বিভিন্ন কেন্দ্রীয় দপ্তরে ইতিমধ্যেই শূন্যপদ পূরণ শুরু হয়েছে। পিছিয়ে নেই রাজ্য সরকারও। আগামীতে ঠিক একবছর পরে লোকসভা ভোট। তার আগেই রাজ্যে বিশাল সংখ্যক শূন্যপদে চাকরির নিয়োগ সংক্রান্ত মাস্টারস্ট্রোক আপডেট ঘোষণা করেন নবান্ন অধিপতি। নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, কেন্দ্র সরকার চাকরিরতদের ছাঁটাই করলেও আগামী বছরের মধ্যে রাজ্যে এক লক্ষ পঁচিশ হাজার চাকরি দেবে রাজ্য সরকার।

কোন দপ্তরে কত শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে?

এদিন সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ঘোষণা করেন, আগামী এক বছরের মধ্যে প্রাথমিকে ১১০০০, উচ্চ-প্রাথমিকে ১৪৫০০, কলেজ ও বিশ্ববিদ্যালয় স্তরে ২ হাজার ২০০ জন অধ্যাপক, পুলিশের বিভিন্ন পদে কুড়ি হাজার নিয়োগ, গ্রুপ সি তে ৩ হাজার, গ্রুপ ডি তে ১২০০০ এবং আবগারি দপ্তরে কনস্টেবল পদে প্রায় তিন হাজার কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য।

আরও পড়ুনঃ- ATM থেকে ছেঁড়া নোট বেরোলে কি করবেন? কোথায় বদলাবেন এই ছেঁড়া টাকা?

এছাড়াও রাজ্য জুড়ে ২,০০০ ডাক্তার ও ৭,০০০ নার্স নিয়োগ করবে রাজ্য সরকার। সমস্ত নিয়োগ প্রক্রিয়াই আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করা হবে বলে জোর আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপরের এই সমস্ত পদে আবেদন প্রক্রিয়া কবে থেকে শুরু হবে তার নির্দিষ্ট তারিখ জানানো হয়নি। তবে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, আগামী এক-দুই মাসের মধ্যেই উক্ত নিয়োগ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হবে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে।

wb-state-govt-recruitment-2023

উক্ত ১ লক্ষ ২৫ হাজার শূন্যপদে বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরোলে তা দ্রুত আমাদের ওয়েবসাইটে জানানো হবে। বিভিন্ন বিভাগে বিভিন্ন পদের আবেদন প্রক্রিয়া, শিক্ষাগত যোগ্যতা, পরীক্ষার সিলেবাস বিস্তারিত তথ্যের আপডেট সবার আগে পেতে এখনি নীচের লিঙ্কে ক্লিক করে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।

যেসকল চাকরি প্রার্থী সরকারি চাকরির জন্য চেষ্টা করছেন বা বহুবছর ধরে চেষ্টা করেও চাকরি পাননি। তাদের জন্য ভোটের সামনে সরকারি চাকরির একগুচ্ছ সুবর্ণ সুযোগ। চাকরির পড়াশোনায় ভালোমতো মনোযোগ দিলেই এইবার আপনার কপালে জুটে যেতে পারে যেকোনো চাকরি। তাই সকল চাকরিপ্রার্থী মনোযোগ সহকারে প্রস্তুতি শুরু করে দিন। কেননা ভোটের পর এত বড়ো সুযোগ আর পাবেন না অর্থাৎ এত বড়ো শূন্যপদে অনেকগুলি দপ্তরে একেবারে চাকরির বিরাট আপডেট হয়তো খুব কম পাবেন।

আরও পড়ুনঃ- ওয়েসিস স্কলারশিপের টাকা এখনো পাননি? অবশিষ্ট ৬০% টাকা কবে পাবেন পড়ুয়ারা?

কেন্দ্র ও রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ চাকরি সংক্রান্ত সবধরনের আপডেট সবার আগে পেতে এখনি আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন।

টেলিগ্রাম চ্যানেল:- Link

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

Like Facebook Page