Â

মাধ্যমিক পাস যোগ্যতায় ৫৮ হাজার টাকা বেতনের চাকরি। রাজ্য সরকারে বিশাল সংখ্যক শূন্যপদে অফিসার নিয়োগ।

চাকরি প্রার্থীদের জন্য বিরাট খুশির খবর। মাধ্যমিক পাস যোগ্যতাতেই বিশাল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরে অফিসার (পরিদর্শক) পদে কর্মী নিয়োগ করা হবে। বেতন আকর্ষণীয়। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। কারা আবেদন করতে পারবেন? কিভাবে আবেদন করবেন? আগ্রহী প্রার্থীদের আবেদন ফি ও প্রয়োজনীয় ডকুমেন্টস এবং আবেদনের শেষ তারিখ সম্পর্কে খুটিনাটি তথ্য জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে অনুরোধ করা হচ্ছে।

কোন পদে নিয়োগ করা হবে?

রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দপ্তরে (Food Suppliers Department) ফুডের সাব ইন্সপেক্টর (রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দপ্তরে পরিদর্শক) গ্রেড-III পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা:-

১) আবেদনকারী কে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।
২) আবেদনকারী প্রার্থী কে সরকার স্বীকৃত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে কমপক্ষে মাধ্যমিক (10TH Standard) বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
৩) আবেদনকারী কে বাংলা ভাষা পড়তে, বলতে ও লিখতে জানতে হবে।

শূন্যপদ:-

মোট চারশো আশি শূন্যপদে Food and Suppliers Department, Government of West Bengal এর অধীনে Food Sub Inspector পদে নিয়োগ করবে West Bengal Public Service Commission।

বেতনক্রম:-

চাকরির শুরুর দিকে মূল বেতনকাঠামো ২২,৭০০ টাকা। বেতনক্রম সর্বোচ্চ ৫৮,৫০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে।

কিভাবে আবেদন করবেন?

Food SI পদে আবেদন করতে আগ্রহী চাকরিপ্রার্থীরা https://wbpsc.gov.in/ পোর্টালে এসে Current Applications এ যান। এরপর West Bengal Government Food and Suppliers Department তে Food Sub Inspector পদে নিয়োগের জন্য অ্যাপ্লিকেশন লিঙ্কটি আবেদনকারীর সামনে ফুটে উঠবে। এখন ওই লিঙ্কে ক্লিক করলেই অনলাইন আবেদন পত্রের পেজটি ওপেন হবে।

আরও পড়ুনঃ- সরকারি এই স্কলারশিপ এ আবেদন করলে ১ লাখ ২৫ হাজার টাকা পর্যন্ত বৃত্তি পাবেন স্টুডেন্ট রা।

এবারে ওই আবেদন পত্রে যে যে তথ্য জানতে চাওয়া হয়েছে তা দরকারি নথির সাহায্যে সঠিক তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস নির্দিষ্ট সাইজে স্ক্যান করে আপলোড করুন। সবার শেষে আবেদন পত্রে দেওয়া সমস্ত তথ্য সঠিক রয়েছে কিনা তা খতিয়ে দেখে Online Application টি Submit করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে। এরপর কম্পিউটার জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্ম টি ডাউনলোড করে নেবেন ভবিষ্যৎ রেফারেন্সের জন্য।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

১) আবেদনকারীর বৈধ ইমেইল আইডি।
২) আবেদনকারীর বৈধ মোবাইল নম্বর।
৩) আবেদনকারীর পাসপোর্ট সাইজের কালার ফটোগ্রাফ।
৪) আবেদনকারীর স্বাক্ষর।
৫) আবেদনকারী মাধ্যমিক পাসের মার্কশীট ও শংসাপত্র।

আবেদনের শেষ তারিখ:-

রাজ্য সরকারের Food Sub SI পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৩শে আগস্ট, ২০২৩ থেকে। আবেদন প্রক্রিয়া চলবে ২০শে সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত।

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ চাকরি সম্বন্ধে কারেন্ট আপডেট সবার আগে পেতে আমাদের Telegram এ Following করুন।

Telegram Media:- Link

Like Facebook Page