Â

ডিএ বৃদ্ধির পর সরকারি কর্মীদের জন্য ফের বড় ঘোষণা রাজ্য সরকারের।

পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য দারুণ সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সবাইকে চমকে দিয়ে ঐতিহাসিক ঘোষণা করলো নবান্ন। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রীসভার বৈঠকে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন সংশ্লিষ্ট সরকারি চাকুরিজীবী ও পেনশনভোগীদের উদ্দেশ্যে। কি সিদ্ধান্ত গ্রহণ করা হলো সরকারের তরফে?

সম্প্রতি রাজ্যের সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতা চার শতাংশ বৃদ্ধি করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। নতুন পুরোনো সব মিলিয়ে এখন মূল বেতনের দশ শতাংশ হারে ডিয়ারনেস অ্যালাওয়েন্স পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। এবার রাজ্যের এই ডিপার্টমেন্টের কর্মীদের জন্য আরও এক খুশির খবর ঘোষণা করলো মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যা শুনে আনন্দে আত্মহারা সংশ্লিষ্ট দপ্তরের সরকারি কর্মপ্রার্থীরা।

নবান্নের সূত্রে খবর, এবার গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের কর্মকর্তা ও পেনশনভোগীদের নতুন করে রাজ্যের স্বাস্থ্য পরিষেবার আওতায় সুবিধা দেওয়া হবে। আগে এই সুবিধা পেতেন না তারা। এবার থেকে ওয়েস্ট বেঙ্গল হেল্থ স্কিমের অধীনে সুবিধা পাবেন উক্ত বিভাগের সরকারি কর্মী ও রিটায়ার্ড ব্যক্তিরা।

রাজ্যজুড়ে পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ ও গ্রাম পঞ্চায়েতে কর্মরত প্রায় ত্রিশ হাজার কর্মী এবং অবসরপ্রাপ্ত প্রায় কুড়ি হাজার ব্যক্তি মিলিয়ে উক্ত তিন দপ্তরের মোট পঞ্চাশ হাজার ব্যক্তি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য যোজনার সুবিধা পাবেন।

এই স্কিমের অধীনে সতেরোটি রোগের চিকিৎসার জন্য খরচ এবং দুই লাখ টাকা পর্যন্ত ক্যাশহীন চিকিৎসার সুবিধা পেয়ে যাবেন সুবিধাভোগীরা। এই স্কিমের কার্ড সমগ্র ভারতে ও রাজ্যের বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে গ্রহণযোগ্য।

আরও পড়ুনঃ- রাজ্যে আরও অতিরিক্ত ৩টি ছুটি ঘোষণা নবান্নের। বিশেষ ছুটির বিজ্ঞপ্তি জারি করলো রাজ্য সরকার।

রাজ্যের সরকারি কর্মী ফেডারেশনের নেতা মানস ভুঁইয়া জানিয়েছেন, বহুদিন ধরেই পঞ্চায়েত কর্মীদের যাতে রাজ্যের স্বাস্থ্য বিমার আওতায় নিয়ে আসা হয় সেই দাবি জানিয়ে আসছিলেন উক্ত বিভাগের কর্মীরা। পূর্ব প্রতিশ্রুতিমতো মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাদের সেই দাবিই পূরণ করলেন। এজন্য মুখ্যমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

government took great decision to govt employees

অ্যামন আরও গুরুত্বপূর্ণ বিভিন্ন গরমাগরম খবরের সর্বশেষ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম গ্রুপে যোগ দিন।

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

টেলিগ্রাম গ্রুপ:- Link

Like Facebook Page