Â

রাজ্যে আরও অতিরিক্ত ৩টি ছুটি ঘোষণা নবান্নের। বিশেষ ছুটির বিজ্ঞপ্তি জারি করলো রাজ্য সরকার।

রাজ্যে আরও অতিরিক্ত তিন ছুটির ঘোষণা করলো রাজ্য সরকার। রাজ্য জুড়ে কর্মীদের বাড়তি ছুটির জন্য বিজ্ঞপ্তি জারি করলো নবান্ন। এই বিশেষ ছুটি NI (Negotiable Instrument) Act এর মাধ্যমে কোন কোন সেক্টরের কর্মজীবীরা নতুন করে পেতে চলেছেন সমস্ত টা জানুন আজকের এই প্রতিবেদনে।

এতদিন বিভিন্ন উৎসব উপলক্ষ্যে অন্যান্য সরকারি কর্মীরা রাজ্য সরকারের নির্দিষ্ট ছুটি পেলেও ব্যাঙ্ক ও বিমা সেক্টরের কর্মীরা পয়লা জানুয়ারি, জন্মাষ্টমী ও ছট্ পূজা তে কোনও ছুটি পেতেন না। রাজ্য ব্যাঙ্ক সংগঠনের সাধারণ সম্পাদক এই বিষয়ে ছুটির দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি দেন। সেই দাবিই এদিন মেনে নিয়েছে রাজ্য সরকার।

ব্যাংক সংগঠনের সাধারণ সম্পাদক শুভ্রজ্যোতি চ্যাটার্জি জানিয়েছেন, নববর্ষ, ছটপূজা ও জন্মাষ্টমী উপলক্ষ্যে রাজ্য সরকারি কর্মীদের মতো রাজ্যের ইনস্যুরেন্স ও ব্যাঙ্ক কর্মচারীদের ছুটির জন্য আবেদন জানানো হয় মুখ্যমন্ত্রীর কাছে। এদিন নবান্নের অফিশিয়াল বিজ্ঞপ্তি জারির মাধ্যমে দীর্ঘদিনের সেই দাবিই পূরণ হলো বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট আইনের আওতায় এতদিন পর্যন্ত একুশ দিন ছুটি পেতেন ব্যাঙ্ক ও বিমা কর্মপ্রার্থীরা। এদিন উক্ত তিনটি বাড়তি ছুটি পাওয়ায় এনআই অ্যাক্টের মাধ্যমে মোট চব্বিশ দিন ছুটি পেতে চলেছেন রাজ্যের Insurance ও Bank চাকুরিজীবীরা।

আরও পড়ুনঃ- নতুন বছর পড়তেই রাজ্যের পড়ুয়াদের জন্য দারুণ উদ্যোগ সরকারের। শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা মমতার।

উক্ত তিনটি অতিরিক্ত ছুটি পাওয়ায় ব্যাঙ্ক এবং বিমা কর্মীরা ভীষণভাবে উপকৃত হতে চলেছেন। কেননা অনেক পরিবারই জন্মাষ্টমী বা ছট পূজা পালন করায় ওই দিনগুলোতে ভীষণ সুবিধা হবে তাদের। পয়লা জানুয়ারি, ২০২৪ থেকেই এই নতুন ছুটির নিয়ম লাগু হতে চলেছে বলে জানিয়েছে রাজ্য সরকার।

wb government took great decision to govt employees

রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সবরকমের ছুটির সমস্তরকম আপডেট পেতে আমাদের সামাজিক মিডিয়া গ্রুপে জয়েন করতে পারেন। ধন্যবাদ। তথ্যটি পরিচিতদের মধ্যে শেয়ার করবেন।

হোয়াটসঅ্যাপ চ্যানেল:- Link

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

Like Facebook Page