Â

ছাত্র-ছাত্রীদের ১০,০০০ টাকা দিচ্ছে এই সংস্থা। চটজলদি আবেদন করুন।

শিক্ষার্থীদের জন্য সুখবর। ছাত্র ছাত্রীদের পড়াশোনার সাহায্যার্থে ও উচ্চশিক্ষার উন্নতিকল্পে পড়ুয়াদের দশ হাজার টাকা করে দিচ্ছে Vivo India সংস্থা। এই Multinational Company এর দেওয়া ভিভো স্কলারশিপে আবেদনের জন্য কি কি প্রয়োজনীয় যোগ্যতা থাকতে হবে? বিদ্যার্থীরা এই বৃত্তির জন্য কিভাবে আবেদন করবেন? Vivo Scholarship পাওয়ার জন্য কি কি ডকুমেন্টস প্রয়োজন ইত্যাদি সমস্ত তথ্যের পুঙ্খানুপুঙ্খ বিবরণ নিয়ে আজকের প্রতিবেদনে আলোচনা করা হলো।

ভিভো স্কলারশিপ এ কারা আবেদন করতে পারবেন?

Vivo Scholarship এ আবেদনের পূর্বে আবেদনকারী কে উক্ত সংস্থার কিছু শর্তাবলি আবশ্যকীয়ভাবে মানতে হবে।

1) কেবল সেকেন্ডারি (10th) ও হায়ার সেকেন্ডারি (10+2) স্ট্যান্ডার্ড এ পাঠরত পড়ুয়ারাই এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবেন।
2) আবেদনকারী ছাত্র ছাত্রী কে নবম ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষায় ন্যূনতম ৮০ শতাংশ নম্বর পেলে এই স্কলারশিপের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
3) এই স্কলারশিপে আবেদন করতে হলে আবেদনকারী স্টুডেন্ট এর পরিবারের বাৎসরিক ইনকাম চার লাখ টাকার কম হতে হবে।
4) ভিভো ইন্ডিয়া কোম্পানি সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকভাবে মহারাষ্ট্র ও তেলেঙ্গানা রাজ্যে বসবাসকারী ছাত্র-ছাত্রীরাই আপাতত এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

Vivo Scholarship এ কিভাবে আবেদন করবেন?

এই স্কলারশিপ এ আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন।ভিভো স্কলারশিপ এ আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা প্রথমেই https://www.buddy4study.com/page/vivo-for-education-scholarship এই সাইটে গিয়ে হোমপেজের নিচের দিকে Apply Now বলে যে অপশন রয়েছে তাতে ক্লিক করুন। এখন একটি বৈধ মোবাইল নম্বর কিম্বা ইমেইল আইডি দিয়ে আপনার নাম নথিভুক্ত করুন। নথিভুক্তিকরণ প্রক্রিয়া সম্পন্ন হলে মোবাইল নম্বর বা ইমেইল আইডি দিয়ে লগইন করুন।

এরপর আপনাকে একটি নতুন পেজে redirect করা হবে। এখানে start application এ যান এবং আপনার মোবাইল/কম্পিউটারের স্ক্রিনে অনলাইন আবেদন পত্রটি খুলে যাবে। সেখানে আপনার প্রয়োজনীয় নথির সাহায্যে যে যে তথ্য জানতে চাওয়া হয়েছে সেগুলো ভালোভাবে সময় নিয়ে যত্ন সহকারে পূরণ করুন। তারপর পরবর্তী পেজে আপনার আবেদনের জন্য দরকারি ডকুমেন্টস গুলি নির্দিষ্ট সাইজে স্ক্যান করে আপলোড করুন। এবারে আবেদনের টার্ম এন্ড কন্ডিশন Accept করে Preview অপশনে গিয়ে আপনার আবেদন পত্রের সমস্ত তথ্য সঠিক দিয়েছেন কি না তা খতিয়ে দেখে নিন। সবকিছু ঠিকঠাক থাকলে সবশেষে অ্যাপ্লিকেশন Submit করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে।

আরও পড়ুনঃ- রাজ্য সরকারের সমস্ত প্রকল্পের তালিকা একনজরে। কোন প্রকল্পে কি কি সুবিধা পাবেন?

ভিভো স্কলারশিপে আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস:-

এই স্কলারশিপে আবেদন করতে আগ্রহী প্রার্থীরা আবেদনের পূর্বে নিম্নলিখিত ডকুমেন্টস গুলি রেডি রাখুন।

1) আবেদনকারীর সচিত্র পরিচয়পত্র (আধার কার্ড)।
2) আবেদনকারী পড়ুয়ার নবম ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার মার্কশীট (যে শিক্ষার্থী যে ক্লাসের জন্য আবেদন করেছেন)।
3) ছাত্র ছাত্রীদের বর্তমানে যে শ্রেণীতে পাঠরত সেই ক্লাসে ভর্তির রিসিভ কপি।
4) উপযুক্ত সরকারি আধিকারিকের থেকে আবেদনকারীর পরিবারের বার্ষিক আয়ের শংসাপত্র।
5) আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রথম পাতার স্ক্যান আপলোড, যেখানে Account Number, IFSC Code সমস্ত টা রয়েছে।

গুরুত্বপূর্ণ তারিখ:-

১লা সেপ্টেম্বর, ২০২৩ থেকে ভিভো স্কলারশিপ এ আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং আবেদন চলবে ২২শে সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত।

এমন আরও বিভিন্ন স্কলারশিপ, রাজ্য ও কেন্দ্র সরকারের চাকরি ও বিভিন্ন পেনশন-স্কীম-প্রকল্প সম্পর্কে নিত্যনতুন ও গুরুত্বপূর্ণ সর্বশেষ আপডেট সবার আগে পেতে আমাদের Telegram ও Facebook এ ফলো করতে ভুলবেন না।

Telegram:- Link

Facebook:- Link

Like Facebook Page