Â

কপাল খুলে গেল কৃষকদের। রাজ্যের কৃষকদের নগদ পুরস্কার ও ট্রাক্টর উপহার দিতে চলেছে সরকার।

কৃষিজীবী ব্যক্তিদের জন্য দারুণ সুখবর। কপাল খুলে যেতে চলেছে রাজ্যের কৃষক শ্রেণীর মানুষদের। চব্বিশে নির্বাচনের পূর্বেই সেরা চাষীদের নগদ টাকা পুরস্কার ও ট্রাক্টর উপহার দিতে চলেছে সরকার। বড়দিনে কৃষকদের জন্য বিরাট খুশির আপডেট দিল রাজ্য সরকার। কবে, কেন, কারা এই দারুণ লটারির সমান গিফট পেতে চলেছেন সরকারের কাছ থেকে।

বিশেষ সূত্রে আপডেট, রাজ্যের নিরিখে যেসকল কৃষক ফসল উৎপাদনে রেকর্ড গড়েছেন তাদের একাধিক বিভাগে পুরস্কৃত করবে সরকার। মোট তিনটি বিভাগে নগদ পুরস্কার দেওয়া হবে। রাজ্যের মোট চুয়ান্ন জন কৃষককে এই নগদ পুরস্কারের জন্য বেঁছে নেওয়া হয়েছে। এছাড়াও অতিরিক্ত একান্ন জন কৃষককে ভালো ফসল ফলানোর জন্য উপহার স্বরূপ ট্রাক্টর প্রদান করবে রাজ্য সরকার।

বিগত বেশ কিছু বছর ধরেই কৃষক সন্মান দিবস পালন করে আসছে ইউপি সরকার। বিভিন্ন মাধ্যম সূত্রে খবর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মোরাদাবাদে উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চলের কৃষকদের অনুষ্ঠান মঞ্চে সন্মানিত করবেন। এবং রাজধানী লক্ষ্নৌ তে মধ্য ও পূর্ব উত্তরপ্রদেশের কৃষকদের পুরস্কার বিতরণী সভার আয়োজন করে নির্বাচিত কৃষকদের পুরস্কৃত করবেন।

উত্তরপ্রদেশ সরকার সূত্রে খবর নগদ পুরস্কার কে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রথম ভাগে পুরস্কার প্রাপকদের নগদ এক লাখ টাকা, একটি সার্টিফিকেট ও শাল প্রদান করা হবে। দ্বিতীয় ভাগে থাকা পুরস্কার বিজয়ীদের পঁচাত্তর হাজার টাকা, একটি শাল বস্ত্র ও সার্টিফিকেট দেওয়া হবে এবং তৃতীয় ভাগে পুরস্কার জয়ীরা নগদ পঞ্চাশ হাজার টাকা, একটি শংসাপত্র ও একটি করে শাল পাবেন।

আরও পড়ুনঃ- জাঁকালো শীতের মাঝেই একটানা ১২ দিনের ছুটি স্কুল গুলি। শিক্ষক-পড়ুয়ারা ঘুরতে যেতে পারবেন।

state govt will give cash prize and tractor to farmers 1

চব্বিশে নির্বাচনের পূর্বে ইউপি রাজ্য সরকারের এমন বিরাট ঘোষণাকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। ওয়াকিবহাল মহলের কর্মকর্তা অভিমত, এইরকম ঘোষণা আসন্ন লোকসভা ভোটে যথেষ্ট প্রভাব ফেলতে পারে। তবে রাজ্য সরকারের এহেন নগদ পুরস্কার ও ট্রাক্টর উপহারের ঘোষণায় আনন্দে আত্মহারা ও আপ্লুত উক্ত রাজ্যের কৃষকেরা।

এধরনের আরও গুরুত্বপূর্ণ বিভিন্ন খবর ও কৃষকের প্রকল্প সম্বন্ধে সবরকমের এ টু যেট আপডেট পেতে আমাদের নিচের মাধ্যমে ফলো করুন। ধন্যবাদ। প্রতিবেদনটি শেয়ার করবেন।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page