Â

ফের বিশেষ ছুটি ছাত্র-ছাত্রী ও সরকারি কর্মীদের জন্য। ছুটির বিজ্ঞপ্তি জারি করলো রাজ্য অর্থ দপ্তর।

পশ্চিমবঙ্গের পড়ুয়া শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরে কর্মরত সরকারি কর্মীদের জন্য আবার ছুটির ঘোষণা করলো রাজ্য সরকার। বিশেষ ছুটির দিনে বন্ধ থাকবে সরকারি অফিস, কার্য্যালয়, কোর্ট-কাছারি ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্য অর্থ বিভাগে পক্ষ থেকে এই বিশেষ ছুটির সরকারি নির্দেশিকা অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সদ্য শেষ হয়েছে পুজোর ছুটি। দুর্গাপূজা, লক্ষ্মীপূজা, কালীপূজা, ভাতৃদ্বিতীয়া, ছটপূজার এক দীর্ঘ ছুটির সময় পেরিয়ে ১৭ নভেম্বর থেকে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি দপ্তর ও অফিসগুলি খুলে গিয়েছে। তবে ছুটি শেষ হয়েও যেন শেষ হতে চাইছে না। ২১শে নভেম্বর থেকে রাজ্যজুড়ে বিভিন্ন বিদ্যালয় গুলিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষা পর্ব শুরু হয়ে গিয়েছে।

সদ্য জগদ্ধাত্রী পুজো সমাপ্তি হয়েছে। তবে এই পুজো উপলক্ষ্যে সরকারি ছুটি না পড়লেও টেস্ট পরীক্ষার মাঝেই আরেক ছুটির ঘোষণা করছে পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগ। রাজ্য অর্থ দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তি নোটিশে জানানো হয়েছে, আগামী ২৭শে নভেম্বর, সোমবার গুরু নানকের জন্মদিবস উপলক্ষ্যে সমস্ত সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ঘটনাচক্রে এদিনই পড়েছে পার্শ্বনাথের রথযাত্রা।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পার্শ্বনাথের রথযাত্রা দিবস পালনের মাধ্যমে ওইদিন সরকারি ছুটি দিয়ে থাকে। তবে এবছর দুটি ছুটির দিবস একই দিনে পড়ায় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষার তৎপরতার জন্য আলাদাভাবে দুইদিন ছুটি দেয়নি রাজ্য সরকার। তাই কেবল সোমবারই বিশেষ ছুটি থাকছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও সরকারি কার্য্যালয়।

আরও পড়ুনঃ- লটারি কাটার সেরা উপায়। পুরস্কার জিততে এই পদ্ধতিতে লটারি কাটুন।

উল্লেখ্য, ২৫শে নভেম্বর রাজ্যজুড়ে প্রাথমিক ও মাধ্যমিক স্তর পর্যন্ত বিদ্যালয়গুলিতে পঠন-পাঠন ও অন্যান্য পরীক্ষা (টেস্ট পরীক্ষা/বার্ষিক পরীক্ষা) নেওয়া বন্ধ থাকবে। এদিন রাজ্যের বিভিন্ন স্কুলে State Achievement Survey পরীক্ষা গৃহীত হবে।

সেন্ট্রাল ও স্টেট গভর্নমেন্ট এর ছুটি সংক্রান্ত সমস্ত রকম গুরুত্বপূর্ণ লেটেস্ট আপডেট পেতে আমাদের নিচের যেকোনো সামাজিক গণমাধ্যমে যুক্ত হতে পারেন। ধন্যবাদ।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

ফেসবুক:- Link

গুগল নিউজ:- Link

Like Facebook Page