Â

রবিবার ও বড়দিনে ছুটি বাতিল রাজ্য সরকারী কর্মীদের।

আগামী রবিবার অর্থাৎ আগামীকাল এবং বড়দিন অর্থাৎ ২৫শে ডিসেম্বর আগামী সোমবার ছুটি বাতিল হলো রাজ্য সরকারি কর্মীদের। ঠিক কি কারণে এই ছুটি বাতিল করলো সরকার বিস্তারিত জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

আগামীকাল অর্থাৎ ২৪শে ডিসেম্বর রাজ্যজুড়ে অনুষ্ঠিত হতে চলেছে এবছরের প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা। এবছর প্রায় সাড়ে তিন লাখ চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষক-শিক্ষিকা নিয়োগের TET পরীক্ষা দেবেন। স্বভাবতই ওইদিন যাতে জেলায় জেলায় পরিবহন ব্যবস্থার কারণে পরীক্ষার্থীরা কোনো সমস্যায় না পড়েন সেই দিকটি নিশ্চিত করতে প্রতিটি জেলার ডিএম ও পরিবহন দপ্তরকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

অপরপক্ষে টেট পরীক্ষার দিনই রবিবার মহানগরী কলকাতার ব্রিগেড ময়দানে রয়েছে বিজেপির সভা কর্মসূচি ও লক্ষকন্ঠে গীতাপাঠের অনুষ্ঠান। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেই কর্মসূচিতে অংশ নেওয়ার কথা থাকলেও বিশেষ কারণবশত অনুষ্ঠানে যোগ দিতে অপারগ প্রধানমন্ত্রী মোদি। স্বাভাবিকভাবেই মহানগরীতে যানজট তো রয়েইছে। তার উপর গীতাপাঠ ও টেট পরীক্ষার কারণে পরিবহন দপ্তর কে অতিরিক্ত বাস চালানোর নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

আবার টেট পরীক্ষার পরের দিন সোমবার পড়েছে যিশুখ্রিষ্টের জন্মদিবস ধর্মীয় খ্রিস্টোৎসব। সেইদিন বড়দিন উপলক্ষ্যে কলকাতায় ভিড় জমান দেশ বিদেশের পর্যটকেরা। এছাড়াও এই বড়দিন থেকে নতুন বর্ষবরণের এই সময়টিতে প্রচুর মানুষ ঘুরতে আসেন কলকাতায়। সেই কথা ভেবে কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ কে উক্ত দু’দিন রবিবার ও সোমবার অতিরিক্ত মেট্রো চালানোর জন্য অনুরোধ করেছে রাজ্য সরকার।

আরও পড়ুনঃ- ১লা জানুয়ারি থেকেই ১০ শতাংশ হারে ডিএ। দিল্লী থেকে ফিরেই বড়ো ঘোষণা মমতার।

rajya sarkar cancelled christmas and sunday holiday for government employees 1

স্বাভাবিকভাবেই টেট পরীক্ষা পর্ব, গীতা পাঠ অনুষ্ঠান ও বড়দিন পালন মিলিয়ে মহানগরীতে জনবিস্ফোরণ ও যানজট পরিস্থিতি সামাল দিতে রাজ্যের পরিবহন দপ্তর কে সদা সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেই কারণে স্বভাবতই পরিবহন দপ্তরের একাধিক কর্মীদের রবিবার ও বড়দিনের ছুটি বাতিল করেছে পশ্চিমবঙ্গ সরকার।

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন ছুটি সম্পর্কে সবধরনের গুরুত্বপূর্ণ ও পুঙ্খানুপুঙ্খ এবং নিত্যনতুন আপডেট প্রতিনিয়ত আগেভাগে পেতে আমাদের সামাজিক মাধ্যম গ্রুপে যুক্ত হতে ভুলবেন না। তথ্যটি শেয়ার করবেন। ধন্যবাদ।

WhatsApp Group:- Link

Telegram Group:- Link

Like Facebook Page