Â

একটানা ১১ দিন ছুটি পাবেন রাজ্যের সরকারি কর্মীরা। তারিখ দেখে করুন পুজোতে ঘুরতে যাওয়ার প্ল্যান!

একটানা এগারো দিন ছুটি পেতে চলেছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। তারিখ দেখে করুন পুজোর ছুটির প্ল্যান। বাঙালির প্রাণের উৎসব দুর্গা পুজো সহ লক্ষ্মী পুজো, কালীপূজা, ভাতৃদ্বিতীয়া ও ছট্ পূজা মিলিয়ে মোট কতদিন ছুটি পেতে চলেছেন রাজ্যের সরকারি চাকুরিজীবীরা। এবছর ছুটির তালিকা প্রকাশ করে জানালো রাজ্য অর্থ দপ্তর।

বিশ্বের যে কোনাতেই বসবাস করুন না কেন, পুজোর উৎসবের দিনগুলোতে বাঙালিরা একটু ছুটিতে, মিলেমিশে দিন কাটাতে পছন্দ করেন। বন্ধু বান্ধব, আত্মীয়-স্বজন, পরিবার-পরিজনদের সাথে দেখা-সাক্ষাৎ, গেট-টুগেদার হওয়াটা যেন স্বাভাবিক। সঙ্গে রয়েছে খাওয়া-দাওয়া, আড্ডা-গান ও প্রচুর ঘোরা। পুজোর সময় ঘুরতে পছন্দ করেন না এমন বাঙালি বোধহয় কমই আছে।

দেখতে দেখতে বছর ঘুরে গেল। দুর্গাপূজার সকাল হতে আর হাতে গোনা পঁচাত্তর দিন বাকি। মহালয়ার কাউন্ট-ডাউন শুরু হয়ে গিয়েছে। শিউলি-ভোর, শরতের আকাশ, মায়ের আগমন সবই আর মাত্র দিন কয়েকের অপেক্ষা। এরই মধ্যে পুজোয় সরকারি কর্মীদের জন্য ছুটির তালিকা প্রকাশ করেছে রাজ্য সরকার। নবান্ন থেকে এদিনের ঘোষণায় কবে কবে ছুটি ঘোষণা করা হলো।

এদিন সংবাদমাধ্যমে প্রকাশিত ছুটির তালিকায় জানানো হয়েছে, ১৪ই অক্টোবর শনিবার মহালয়া উপলক্ষ্যে সরকারি কর্মীদের ছুটি থাকছে। এবছর দুর্গাপূজার ছুটি শুরু হচ্ছে ১৮ই অক্টোবর বুধবার থেকে। ২৮ই অক্টোবর শনিবার লক্ষ্মীপূজা পর্যন্ত একনাগাড়ে ১১ দিন বন্ধ থাকছে সরকারি কর্মীদের। এরপর ১২ই নভেম্বর রবিবার কালীপূজা উপলক্ষ্য ১৩,১৪ নভেম্বর এবং ১৫ই নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিবস ও ভাতৃদ্বিতিয়া উপলক্ষ্যে ছুটি থাকছে সরকারি কর্মীদের।

আরও পড়ুনঃ- লক্ষ্মীর ভান্ডার অতীত! গৃহলক্ষ্মী স্কিমে রাজ্যের মহিলাদের মাসে ২,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার।

এছাড়াও ছট্ পূজা উপলক্ষ্যে ১৯শে ও ২০শে নভেম্বর রবিবার ও সোমবার রাজ্যের সরকারি কর্মচারীদের ছুটি দেওয়া হয়েছে। রাজ্য সরকারের অন্যান্য উৎসব ও বিশেষ দিন উপলক্ষ্যে ছুটির নিত্যনতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম ও ফেসবুক এ ফলো করুন।

টেলিগ্রাম:- Link

ফেসবুক:- Link

Like Facebook Page