Â

লক্ষ্মীর ভান্ডার অতীত! গৃহলক্ষ্মী স্কিমে রাজ্যের মহিলাদের মাসে ২,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার।

লক্ষ্মীর ভান্ডার অতীত। এবার রাজ্যের মহিলাদের প্রত্যেক মাসে ২,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার। সম্প্রতি এই নতুন নিয়ম চালু করতে চলেছে কর্ণাটক সরকার। প্রত্যেক পরিবারের হেড কর্ত্রী একজন মহিলা এই প্রকল্পের অধীনে প্রতি মাসে দুই হাজার টাকার সুবিধা পেতে চলেছেন। কারা এই প্রকল্পের সুবিধা পাবেন? গৃহলক্ষ্মী প্রকল্প কবে থেকে শুরু হতে চলেছে? সম্পূর্ণ তথ্য পড়ুন আজকের এই প্রতিবেদনে।

সম্প্রতি কর্ণাটকে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। এবার দক্ষিণ ভারতের এই রাজ্যে কর্ণাটক কংগ্রেস বিপুল ভোটে জয়লাভ করেছে। কংগ্রেস এমপি রনদীপ সুরজওয়ালা সংবাদ মাধ্যমে জানিয়েছেন বিধানসভা নির্বাচনের পূর্ব ঘোষণা অনুযায়ী কর্ণাটকের যোগ্য মহিলাদের প্রত্যেক মাসে দুই হাজার টাকা সহায়তা প্রদান করা হবে।

গতবার কর্ণাটক বিধানসভায় কংগ্রেস মাত্র একটি আসনে জয়লাভ করলেও এবার কর্ণাটকের বিধানসভা নির্বাচনে অন্যান্য রাজনৈতিক দলকে ধরাশায়ী করে রাজ্যে সংখ্যাগরিষ্ঠ আসন দখল করে কর্ণাটক কংগ্রেস সরকার। দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, কর্ণাটকের মুখ্যমন্ত্রী, সিদ্দারমাইয়া এর সাথে মিটিং করে ঘোষণা করেছেন যে আগামী ১৫ই আগস্ট, ২০২৩ থেকে ২০শে আগস্টের মধ্যেই এই স্কীম এর ২,০০০ টাকা সরাসরি মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।

আরও পড়ুনঃ- পিএম মোদি স্কলারশিপে আবেদন করে প্রতি মাসে পেয়ে যান ৩,০০০ টাকা পর্যন্ত বৃত্তি।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের মহিলাদের ন্যূনতম আয়ের উৎস হিসেবে পশ্চিমবঙ্গ সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্প একেবারে হিট। সামনেই রয়েছে লোকসভা ভোট। ভোটব্যাংকে রাশ টানতে এবার বাংলার দেখানো পথেই হাঁটছে অন্যান্য রাজ্যগুলি এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

এরকম রাজ্য ও কেন্দ্র সরকারের নতুন নতুন স্কীম সম্পর্কে সম্পূর্ণ আপডেট পেতে আমাদের Telegram ও Facebook এ ফলো করুন।

Facebook:- Link

Telegram:- Link

Like Facebook Page