Â

পিএম কিষাণের ১৬তম কিস্তির টাকা কবে ঢুকবে? এই কাজগুলি না করলে টাকা পাবেন না!

পিএম কিষাণ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট এইমাত্র জানা গেল বিভিন্ন মাধ্যম সূত্রে। ষোলো তম কিস্তির টাকা কবে ঢুকবে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে? সমস্ত তথ্য জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি শুরু হতে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে অনুরোধ করা হচ্ছে।

দেশের কৃষকদের কৃষিকাজের আনুকুল্যে আর্থিক সহায়তা প্রদান করতে প্রধানমন্ত্রী কিষাণ সন্মান নিধি যোজনা চালু করেছে কেন্দ্র সরকার। এই প্রকল্পের আওতায় দেশের বিভিন্ন প্রান্তের কৃষকদের সার, বীজ, জলসেচ ও সেচের যন্ত্রপাতি কেনার জন্য টাকা দিয়ে থাকে কেন্দ্র সরকার।

PMKSNY প্রকল্পের অধীনে কৃষকদের প্রত্যেক বছর ছয় হাজার টাকা করে দিয়ে থাকে সরকার। এইবার PM Kisan এর ১৬ তম কিস্তির টাকা সরাসরি প্রায় ১২ কোটি কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রদান করবে কেন্দ্র। বিভিন্ন মাধ্যম সূত্রে খবর, চলতি বছর ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহে Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana এর টাকা পেতে চলেছেন দেশের কৃষকেরা।

তবে এই প্রকল্পের টাকা পাওয়ার জন্য বেশ কিছু শর্তাবলি আরোপ করেছে ভারত সরকার। কেন্দ্র সরকারের কৃষি মন্ত্রকের তরফে জানানো হয়েছে বিশেষ চারটি শর্ত না মানলে পিএম কিষাণ যোজনার টাকা পাবেন না দেশের কৃষকেরা।

আরও পড়ুনঃ- পরীক্ষার রুটিন কি বদলাল? মাধ্যমিক ২০২৪ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হাইকোর্টের!

pm kisan 16th installment important update

PM Kisan Yojana -র ১৬তম কিস্তির টাকা পেতে কৃষকদের অবশ্যই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ই-কেওয়াইসি করে নিতে হবে। সুবিধাভোগীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে Direct Bank Transfer অ্যাকাউন্ট ওপেন থাকতে হবে। এবং এই প্রকল্পের টাকা পেতে হলে অবশ্যই ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার লিঙ্ক থাকতে হবে।

এই রকমের আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের পুঙ্খানুপুঙ্খ ও সরাসরি আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এ যুক্ত হন। ধন্যবাদ তথ্যটি শেয়ার করবেন।

ফেসবুক:- Link

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page