Â

বিশেষ ধর্মঘটের কারণে বন্ধ থাকতে পারে। মাধ্যমিক পরীক্ষার মাঝেই উঠে এলো গুরুত্বপূর্ণ আপডেট।

বিশেষ হরতালের কারণে বন্ধ থাকতে চলেছে সরকারি কার্য্যালয়। শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন সরকারি দপ্তর, অফিস ও কোর্ট-কাছারি। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন উঠে এলো গুরুত্বপূর্ণ আপডেট। ধর্মঘটের কারণে স্থগিত হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক? কি আপডেট উঠে আসছে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে?

সংবাদমাধ্যম সূত্রে আপডেট, দীর্ঘদিন ধরে চলা ডিএ আন্দোলনের জের এখনই থমকাচ্ছে না। এবার ন্যায্য মহার্ঘ ভাতা আদায়ের দাবিতে বৃহত্তর আন্দোলনে নামতে চলেছে রাজ্যের সরকারি কর্মচারীদের সংগঠন। চব্বিশে লোকসভা নির্বাচনের প্রাক্কালে সরকার কে বড়ো হুশিয়ারী সংগ্রামী যৌথ মঞ্চের (SYM) সদস্যদের।

SYM সদস্যদের অনুযোগ, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মীরা সপ্তম বেতন কমিশনের অধীনে ৪৬% ডিয়ারনেস অ্যালাওয়েন্স পেলেও রাজ্যের সরকারি চাকুরিজীবীরা সেখানে পায় মাত্র দশ শতাংশ ডিএ। তাও ৪% মহার্ঘ ভাতা চলতি বছর জানুয়ারিতে বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

যৌথ মঞ্চের সদস্যদের দাবি, রাজ্য ও কেন্দ্রীয় কর্মীদের ডিএ ফারাক দূর করা, অস্থায়ী কর্মীদের চাকরিতে পার্মানেন্ট করা, সরকারি শূন্যপদ পূরণ এবং বকেয়া ডিএ মেটানোর কথা বলা হয়েছে। তারা সংবাদমাধ্যমে জানিয়েছেন, যতদিন না তাদের এই দাবিগুলো পূরণ হবে, ততদিন পর্যন্ত লাগাতার ধর্মঘট, অনশন কর্মসূচি চালিয়ে যাবে তারা। ফলত, অসংলগ্নভাবে বন্ধ থাকতে পারে সরকারি অফিস-কাছারি ও শিক্ষা প্রতিষ্ঠান।

আরও পড়ুনঃ- রেশন কার্ডের নয়া টিপিডিএস নিয়ম। না মানলে পাবেন না ফ্রি রেশন।

এমনকি লোকসভা নির্বাচনের আগেই এই বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ চাইছেন সংগ্রামী যৌথ মঞ্চের কর্তাব্যক্তিরাই। উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মাঝামাঝিতেই ধর্মঘট কর্মসূচিতে পথে নামার প্রস্তুতি থাকলেও বিভিন্ন ওয়াকিবহাল মহলের মদতে এখনই পথে নামছেন না তারা। উচ্চ মাধ্যমিকের পরে অর্থাৎ ২৯শে ফেব্রুয়ারির পরে আবার বনধ ডাকতে চলেছে সংগ্রামী যৌথ সংগঠন।

office holiday for strike to hike da

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন ছুটি বিষয়ক গুরুত্বপূর্ণ আপডেট খবরাখবর চটপট সবসময় সবার আগে পেতে হলে আমাদের টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপ এ অবশ্যই যুক্ত হয়ে নিন। তথ্যটি সকলের মধ্যে শেয়ার করুন। ধন্যবাদ।

হোয়াটসঅ্যাপ গ্রুপ:- Link

টেলিগ্রাম চ্যানেল:- Link

হোয়াটসঅ্যাপ চ্যানেল:- Link

Like Facebook Page