Â

ডিসেম্বরেই সারতে হবে এই কাজ।নাহলে নতুন বছর থেকে গ্যাস সিলিন্ডারে আর ভর্তুকি পাবেন না গ্রাহকেরা।

৩১শে ডিসেম্বরের মধ্যেই সারতে হবে এই গুরুত্বপূর্ণ কাজ। নাহলে সামনের মাস অর্থাৎ জানুয়ারি থেকে গ্যাসের ভর্তুকি আর ঢুকবে না গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সম্প্রতি কেন্দ্র সরকারের তরফে হঠাৎ করেই এমন আপডেটের দরুন হুলস্থুল কান্ড বেঁধে গিয়েছে এলপিজি সিলিন্ডার ব্যবহারকারীদের মধ্যে।

এবছরের হাতে গোনা আর কিছুদিন বাকী। ডিসেম্বরের শেষ নতুন বছরের আগমনবার্তা বয়ে আনছে। আর নতুন বছরের শুরুতেই বদলে যাচ্ছে একাধিক নিয়ম-কানুন। সরকারি ও বেসরকারি ক্ষেত্রে একাধিক নতুন নিয়ম লাগু হতে চলেছে। সরকারি অনেক সুযোগ-সুবিধা পেতে গ্রাহকদের ৩১শে ডিসেম্বরের মধ্যে একাধিক গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে নির্দেশ দিয়েছে সরকার।

তেমনই গুরুত্বপূর্ণ একটি আপডেট হলো, চলতি বছর ৩১শে ডিসেম্বরের মধ্যে LPG সিলিন্ডার ব্যবহারকারীদের নিজস্ব বায়োমেট্রিক আপডেট করাতে হবে। সকলকেই যত শীঘ্র সম্ভব এই প্রক্রিয়া সেরে ফেলতে নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার, সম্প্রতি বিভিন্ন মাধ্যম সূত্রে এমনই এক গুরুত্বপূর্ণ আপডেট উঠে এসেছে। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, এই Biometric KYC আপডেট না করালে নতুন বছর থেকে আর গ্যাসের ভর্তুকি পাবেন না গ্রাহকেরা।

আর এই খবরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গ্যাস সিলিন্ডার ব্যবহারকারীদের মধ্যে। যদি অনেক কাস্টমার এখনো এই খবর জানেনই না। এমনকি গ্যাস ডিস্ট্রিবিউটারাও এই ব্যাপারে দোটানার মধ্যে রয়েছেন। তবে বিশেষ সূত্রে লেটেস্ট আপডেট, সামনের বছর থেকে গ্যাসের ভর্তুকি পেতে হলে সকল গ্রাহকদেরই এই আপডেট সেরে ফেলতে হবে।

আরও পড়ুনঃ- এক পরিবারের সকল মহিলা লক্ষ্মীর ভান্ডারে আবেদনযোগ্য। বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর।

প্রাথমিকভাবে গ্যাস ডিস্ট্রিবিউটার অফিসে গিয়ে এই বায়োমেট্রিক আপডেট প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হলেও পরে জানানো হয়, গ্যাস সিলিন্ডার ডেলিভারি ম্যানদের কাছে কেওয়াইসি আপডেট সংক্রান্ত একটি বিশেষ অ্যাপের অ্যাক্সেস থাকবে। সেই অ্যাপে উপভোক্তার আঙুলের ছাপ অথবা মুখমণ্ডল স্ক্যান করে বায়োমেট্রিক আপডেট সম্পন্ন করা হবে। যদিওবা কেউ চাইলে গ্যাস সংযোগ অফিসে গিয়েও এই আপডেট প্রক্রিয়া সারতে পারেন।

biometric kyc update

গ্যাস সিলিন্ডারের আপডেট, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা সংক্রান্ত বিস্তারিত ও লেটেস্ট নোটিফিকেশন সবার প্রথমে পেতে নিচের লিঙ্কে ক্লিক করে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে অনুসরণ করতে পারেন।

হোয়াটসঅ্যাপে যুক্ত হন:- Link

টেলিগ্রাম:- Link

ফেসবুক:- Link

গুগল নিউজ:- Link

Like Facebook Page