Â

তরতরিয়ে কমছে মধ্যবিত্তের প্রিয় ধাতুর দাম। মালামাল হতে চাইলে তাড়াতাড়ি বিনিয়োগ করুন।

সোনার দাম তরতর করে নামছে। পাশাপাশি রুপোর দামেও রেকর্ড পতন। আজ ও কাল কত হলো মধ্যবিত্তের প্রিয় ধাতুর বাজারদর। সোনা ও রুপোর বর্তমান মূল্য কত চলছে বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

সোনা হলো এমন একটি মূল্যবান ধাতু, যার বাজারদর প্রায়শই ওঠানামা করে। তবে বেশ দীর্ঘসময় ধরে এই হলুদ ধাতুর মূল্য বৃদ্ধি তুঙ্গে থাকায় লোকজন এখন সোনা কিনে বিনিয়োগ করার দিকেই বেশি পরিমাণে ঝুঁকছে। একদিকে সোনা ক্রয়ে ইনভেস্ট করার প্রবণতা যেমন বেড়েছে ঠিক তেমনই রুপো ক্রয় করে তাতেও Investment এর প্রতি সাধারণ মানুষ বেশি পরিমাণে আকৃষ্ট হচ্ছে।

এগারো ও বারো সেপ্টেম্বর, ২০২৩ পরশু ও গতকালকে এই ২২ ক্যারাট ১০ গ্রাম সোনার দাম ছিল চুয়ান্ন হাজার আটশত চল্লিশ টাকা। একইদিনে ২৪ ক্যারাট বিশুদ্ধ দশ গ্রাম স্বর্ণের মূল্য ছিল ঊনষাট হাজার আটশত ত্রিশ টাকা।

এছাড়াও গত পরশু ও গতকাল অর্থাৎ গত ১১ই সেপ্টেম্বর ও ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ কেজি রুপোর দাম প্রায় চুয়াত্তর হাজার টাকা ছিল। সোনা বা রুপা কিনে তাতে টাকা বিনিয়োগ করা এখন একেবারেই ঝুঁকিহীন। কেননা সোনা ও রুপোর দাম যেমন ক্রমবর্ধমান, তেমনই এই দুই মূল্যবান ধাতুর বিক্রির সময় রিটার্ন ভ্যালু, ক্রয়মূল্যের থেকে কম তো হয়ই না, বরং কিছুটা বেশিই হয়।

আরও পড়ুনঃ- স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এ রিন্যুয়াল প্রক্রিয়া শুরু। শেষ তারিখের আগে আবেদন করুন।

গতমাসে সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ষাট হাজার টাকার ওপরে (প্রায় একষট্টি হাজার টাকা)। এই সপ্তাহে বেশ কয়েকদিন থেকে কলকাতায় সোনার বাজারদর ৫৯ হাজারের ঘরে ঘোরাফেরা করছে। পুজোর সিজনে সোনা ও রুপোর দাম আবারও বৃদ্ধি পাবে বলে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর। তাই দাম বৃদ্ধির আগেই আপনার প্রয়োজন অনুসারে এই দুই মূল্যবান ধাতুতে বিনিয়োগ করতে পারেন।

অন্যান্য গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে ফলো করুন।

Telegram:- Link

WhatsApp:- Link

Like Facebook Page