Â

লটারি খেলার নিয়মই পাল্টে গেল। নতুন নিয়ম না জানলে পুরস্কার পাবেন না!

লটারি খেলার নিয়মে বিরাট পরিবর্তন। বদলে গেল লটারি খেলার পুরোনো নিয়ম-কানুন। পরিবর্তে লটারিতে নতুন নিয়ম লাগু হলো। এই নতুন নিয়ম না জানলে বা মানলে লটারিতে পুরস্কার জিততে পারবেন না লটারি ক্রেতারা। কি সেই নতুন নিয়ম যার ফলে লটারি খেলায় আমূল-পরিবর্তন এসে গেল।

বিভিন্ন সংবাদমাধ্যমে খবরের জের, সম্প্রতি নাগাল্যান্ড রাজ্যের ডিয়ার লটারি খেলার নিয়মে এক গুরুত্বপূর্ণ পরিবর্তন লক্ষ করা গেছে। লটারি ক্রেতাদের অভিযোগ, এখন আগের তুলনায় আর তেমন পুরস্কার পাচ্ছেন না গ্রাহকেরা। এই নতুন নিয়ম বেশ অপছন্দ হয়েছে লটারি বিক্রেতাদেরও।

বিগত কয়েক মাস থেকেই লটারি ক্রেতারা জানিয়ে আসছেন, নাগাল্যান্ড রাজ্য ডিয়ার লটারিতে এক কোটি টাকা প্রথম পুরস্কার বরাদ্দ থাকলেও মাঝের ক্ষুদ্র ক্ষুদ্র প্রাইজ গুলি কম পরিমাণে পাচ্ছেন তারা। পঁয়তাল্লিশ হাজার, নব্বই হাজার, ১ লাখ আশি হাজার টাকা, দুই লাখ পঁচিশ হাজার, সাড়ে চার লাখ টাকা এবং নয় লাখ টাকার পুরস্কার খুব কম মানুষই পাচ্ছেন।

ডিয়ার লটারি বিক্রেতারা জানিয়েছেন, নতুন নিয়ম লাগু না হওয়ায় এখন সাধারণ মানুষ আর আগের মতন পুরস্কার পাচ্ছেন না। রোজই খুব কম মানুষ প্রাইজ জিতছেন। তাই ক্ষোভে ফুঁসছেন দৈনিক লটারি ক্রেতা আমজনতা। ফলত প্রতিদিন লটারি বিক্রি যেমন কমেছে, তেমনি আয় কমেছে লটারি বিক্রেতাদের।

লটারির পুরোনো নিয়মে, আগে বিক্রি না হওয়া নম্বর গুলিতে লটারি খেলা হতো না। নতুন নিয়মে অ-বিক্রিত সিরিজ নম্বরের ওপরেও খেলা হয়। এই নিয়ম প্রণয়নের ফলে পুরস্কার প্রাপকের সংখ্যা যেমন কমেছে। তেমনি লটারি বিক্রেতাদের আয়ও কমেছে।

nagaland state dear lottery old rules are changed

আরও পড়ুনঃ- মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট এ অ্যাকাউন্ট খুলুন আর পেয়ে যান ২.৩২ লক্ষ টাকা।

লটারি কেনা-বেচা আগের তুলনায় কম হওয়ায় লটারির ব্যবসা করে যারা সংসার চালাচ্ছেন তাদের ভাঁড়ারে টান পড়েছে। তাই লটারি ক্রেতা ও বিক্রেতাদের অধিকাংশই লটারি খেলার পুরোনো নিয়ম-কানুন ফিরিয়ে আনার পক্ষপাতি।

নাগাল্যান্ড ডিয়ার রাজ্য লটারি সম্বন্ধে গুরুত্বপূর্ণ ও বিস্তারিত আপডেট সবার আগে পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।

হোয়াটসঅ্যাপে জয়েন করুন:- Link

টেলিগ্রামে জয়েন করুন:- Link

Like Facebook Page