Â

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে রাজ্যের মহিলাদের বড়ো সুখবর দিল নবান্ন। মহিলারা ১০০০, ২,০০০ টাকা করে পাবেন এমাসে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে গুরুত্বপূর্ণ মস্ত বড়ো আপডেট এইমাত্র উঠে এলো নবান্নের তরফে। রাজ্যের মহিলাদের খুশির খবর শোনালো রাজ্য সরকার। Lakshmir Bhandar Prakalpa নিয়ে বাংলার মা-বোনেদের কি সর্বশেষ কি আপডেট সংবাদ দিল মা মাটি মানুষের সরকার। নিচের প্রতিবেদনে বিস্তারিত পড়ে নিন।

লক্ষ্মীর ভান্ডার স্কিম হলো বর্তমানে রাজ্যের সবচেয়ে জনপ্রিয় হিট প্রকল্প। প্রথম প্রথম এই প্রকল্পে রাজ্যের কিছু সংখ্যক মহিলা আর্থিকভাবে উপকৃত হলেও এখন ২৫-৫৯ বছর বয়সী কোটিধিক মহিলা এই প্রকল্পের আওতায় মাসিক ভাতা পেয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন। তবে লক্ষ্মীর ভান্ডার নিয়ে বরাবরই অভিযোগ জমা পড়েছে নবান্নে। অনেকেই এখনো সন্তুষ্ট নন এই প্রকল্প নিয়ে। এবার এই প্রকল্প নিয়ে রাজ্যের বেশকিছু মহিলাদের এক গুরুতর সমস্যা সংক্রান্ত আপডেট উঠে এসেছে।

সম্প্রতি লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে যে আপডেটটি উঠে এসেছে তা হলো, এই প্রকল্পের অধীনে রাজ্যের প্রায় দুই কোটি মহিলার মধ্যে অধিকাংশ মহিলা ভাতার টাকা পেলেও বেশ কিছু সংখ্যক মহিলা এখনো প্রকল্পের টাকা পাননি। যদিও নভেম্বর মাস শেষ হতে চললেও এখনো ব্যাঙ্ক অ্যাকাউন্ট টাকা না ঢোকা রীতিমতো চিন্তার ভাঁজ পড়েছে রাজ্যের মহিলাদের কপালে।

এই প্রসঙ্গে নবান্নের তরফে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, নভেম্বর মাসের টাকা নভেম্বরের শেষ সপ্তাহ থেকে ছাড়ার প্রক্রিয়া শুরু হবে। যেকারণে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট টাকা ঢুকতে দেরি হচ্ছে। তাছাড়া বিগত দুয়ারে সরকার ক্যাম্পে প্রচুর সংখ্যক নতুন আবেদনকারী আবেদন করায়, অনেকে সংশোধন করায় তাদের ভেরিফিকেশন এবং পুরোনো প্রার্থীদের টাকা দেওয়ার সমস্ত প্রক্রিয়ায় যাতে ভুল না হয়, বিশাল সংখ্যক মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢোকার বিষয়টি যাতে সঠিকভাবে সম্পন্ন হয়, তাই এবার লক্ষ্মীর ভান্ডারে টাকা দিতে কিছুটা দেরি হচ্ছে।

আরও পড়ুনঃ- কৃষক বন্ধু প্রকল্পে রবি শস্যের টাকা কবে দেওয়া হবে? উঠে এলো গুরুত্বপূর্ণ আপডেট।

তবে নবান্নের তরফে জানানো হয়েছে যারা আগের মাসে টাকা পেয়েছেন এবং যাদের সমস্ত ডকুমেন্টস ও জমাকৃত তথ্য ঠিকঠাক আছে, তাদের চিন্তার কোনো কারণ নেই। এই মাসের মধ্যেই তাদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হয়ে যাবে। যারা বিগত কয়েকমাসে ভুল নথি বা ডকুমেন্টস ভুলের জন্য টাকা পাননি, তারা সমস্ত তথ্য সংশোধন করে সঠিক ডকুমেন্টস জমা দিলে এমাসে আগের মাসের বকেয়া সহ তপশিলি হলে মোট ২,০০০ টাকা এবং জেনারেল ক্যাটেগরির সুবিধাভোগীরা মোট ১,০০০ টাকা পেয়ে যাবেন।

লক্ষ্মীর ভান্ডার সংক্রান্ত সমস্ত তথ্য, রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন স্কলারশিপ, প্রকল্প ও চাকরির গুরুত্বপূর্ণ আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম মাধ্যমে যুক্ত হতে পারেন।

টেলিগ্রামে যুক্ত হোন:- Link

Like Facebook Page