Â

বাংলাকে উপহার কেন্দ্রের! মধ্যপ্রদেশের প্রকল্প এবার পশ্চিমবঙ্গে? দারুণ সুবিধা পেতে চলেছেন মহিলারা।

ভোটের মুখে পশ্চিমবঙ্গ বাসীকে বড়ো উপহার দিতে চলেছে নরেন্দ্র মোদি সরকার? কি ঘোষণা করলেন তিনি? বাংলার বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী জানিয়েছেন, মধ্যপ্রদেশের প্রকল্প এবার চালু হতে চলেছে বাংলায়। এই প্রকল্পের আওতায় দুর্দান্ত সুবিধা পেতে চলেছেন মহিলারা। বঙ্গে শিল্পর পাশাপাশি পরিযায়ী শ্রমিকদেরও কর্মসংস্থানের ব্যবস্থা হতে চলেছে। পূরণ করা হবে ত্রিশ লক্ষ সরকারি শূন্যপদও।

Ladli Behna Yojana going to start in West Bengal

বর্তমান সময়ে দাঁড়িয়ে গ্রাম থেকে শহর, মফস্বল এমনকি প্রত্যন্ত গ্রামে গঞ্জেও রান্নার জন্য এলপিজি সিলিন্ডার একটি অত্যন্ত প্রয়োজনীয় উপাদান হয়ে দাঁড়িয়েছে। এখন গ্রামের মহিলারা প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীনে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার ও স্টোভ পাওয়ায় গ্রামের মহিলাদের কাছেও গ্যাস সিলিন্ডার ব্যবহার এখন খুবই সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

সম্প্রতি এক জনসভায় বঙ্গ বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে মধ্যপ্রদেশের মতো বাংলাতেও লাডলী বেহেনা প্রকল্প চালু করবে নরেন্দ্র মোদি সরকার। এই প্রকল্পের সুবিধা স্বরূপ ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার পাবেন মা-বোনেরা।

এমনকি বঙ্গে বিজেপি ক্ষমতায় এলে রাজ্য সরকারের লুপ্ত করা ৬ লাখ শূন্যপদ ফিরিয়ে আনবে বিজেপি। শুধু তাই-ই নয়। বঙ্গে সরকার গঠন করলে প্রথম পশ্চিমবঙ্গ সরকারের পড়ে থাকা প্রায় ত্রিশ লক্ষ চাকরির শূন্যপদ খুব শীঘ্রই পূরণ করবে বিজেপি বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ- এই চারটি ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে জানুয়ারি ২০২৪ থেকে লক্ষ্মীর ভান্ডার পাবেন না রাজ্যের মহিলারা।

ladli behna yojana

শুধু তাইই নয়, এদিন শুভেন্দু অধিকারী আরও বলেন, লাডলী বেহেনা যোজনা চালুর পাশাপাশি বিজেপি বাংলায় ক্ষমতায় এলে বাইরের রাজ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় পঞ্চাশ লাখ পরিযায়ী শ্রমিকদের আর কাজের জন্য বাইরের রাজ্যে পড়ে থাকতে হবে না। বঙ্গে শিল্প গড়ে উঠলে নিজের রাজ্যেই কর্মসংস্থান হবে তাদের।

এরকম আরও ইন্টারেস্টিং ও নিত্যনতুন খবরের পুঙ্খানুপুঙ্খ লেটেস্ট আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম মাধ্যমে যোগ দিন। তথ্যটি ভালো লাগলে শেয়ার করবেন। ধন্যবাদ।

হোয়াটসঅ্যাপ:- Link

টেলিগ্রাম:- Link

ফেসবুক:- Link

গুগল নিউজ:- Link

Like Facebook Page