ভারতীয় রেলে আড়াই লক্ষ শূন্যপদ পড়ে। নিয়োগ কবে? কি জানালেন রেলমন্ত্রী?

ভারতীয় রেলে প্রায় আড়াই লক্ষ শূন্যপদে নিয়োগের সমূহ সম্ভাবনা তৈরি। রেলের পড়ে থাকা শূন্যপদে কবে নিয়োগ করা হবে? রেলে নিয়োগ বিষয়ে কিই বা জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব? এই প্রতিবেদনে আপনাদের সামনে সমস্ত টা তুলে ধরবো।

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। চব্বিশে লোকসভা নির্বাচনের আগেই ভারতীয় রেল এ বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি আসতে পারে -এব্যাপারে জোর জল্পনা রেলের অন্দরে। যদিও এব্যাপারে কেন্দ্র সরকারের তরফে এখনই নিশ্চিত কোনো ঘোষণা করা হয়নি, তবে এদিন বাজেট অধিবেশনের দিনে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কথায় তেমনই ইঙ্গিত মিলেছে বলে দাবি ওয়াকিবহাল মহলের।

ভারতীয় রেল সূত্রে দাবি প্রত্যেক বছর যত সংখ্যক রেল কর্মী অবসর নেন সেই হারে নতুন রেল কর্মী নিয়োগ করছে না ভারতীয় রেল। ফলত, সব জোন মিলিয়ে এখনো পর্যন্ত প্রায় দেড় লাখ এর মতো শূন্যপদ পড়ে রয়েছে। যদিও রেলমন্ত্রী দাবি করেছেন, এখনো পর্যন্ত এক লক্ষ সাতচল্লিশ হাজার পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হয়েছে। এবং এক লাখ আঠাশ হাজার পদ গ্রুপ সি এর জন্য মেধা তালিকাভুক্ত হয়েছে।

আরও পড়ুনঃ- আবার নতুন ছুটির ঘোষণা রাজ্যে। কি কারণে, কয়দিন বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস?

এদিন লোকসভার বাদল অধিবেশনে রেলমন্ত্রীর ভারতীয় রেলে শূন্যপদ ঘোষণার পরেই দেশজুড়ে চাকরিপ্রার্থীদের মধ্যে ভারতীয় রেলের ওই বিশাল সংখ্যক শূন্যপদে দ্রুত কর্মী নিয়োগের দাবি উঠছে। বিশেষজ্ঞ ও ওয়াকিবহাল মহলের একাংশের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে ২৪শে লোকসভা ভোটের আগেই ভারতীয় রেলে আড়াই লক্ষ শূন্যপদে কর্মী নিয়োগের বিরাট ঘোষণা করতে পারে কেন্দ্র সরকার।

রাজ্য ও কেন্দ্র সরকারি চাকরি বিষয়ে গুরুত্বপূর্ণ সবধরনের খবরের আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক ও টেলিগ্রাম এ জয়েন করুন।

Telegram Group:- Link

Facebook Group:- Link

Like Facebook Page