Â

আপনার এলপিজি কানেকশনের সাথে আধার লিঙ্ক আছে কিনা এভাবে জেনে নিন। নাহলে বড়ো সমস্যায় পড়বেন!

আপনার গৃহস্থ রান্নার গ্যাস সিলিন্ডার সংযোগের সঙ্গে আধার তথ্য সংযুক্তিকরণ হয়েছে তো? কিভাবে বুঝবেন গ্যাস কানেকশনের সাথে আধার লিঙ্ক হয়েছে কিনা। না হলে বিরাট সমস্যায় পড়বেন। বিস্তারিত জেনে নিন নিচের প্রবন্ধে।

বর্তমানে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সরবরাহকারী কোম্পানিগুলো জানিয়েছে, এখন থেকে গ্যাস সিলিন্ডার প্রতি ভর্তুকি পেতে গ্রাহকদের গ্যাস কানেকশনের সংগে আধারের সাথে লিঙ্ক করানো বাধ্যতামূলক। তবে প্রাথমিকভাবে উজ্জ্বলা যোজনার অধীনে গ্যাস সিলিন্ডার ব্যবহারকারীদের এই আধার সংযোগ করতে বলা হলেও এখন সকল সাধারণ গ্যাস সিলিন্ডার ব্যবহারকারীদের সিলিন্ডার সংযোগের সাথে আধার লিঙ্ক করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিভিন্ন মাধ্যমে জানানো হয়েছিল যে, আধার লিঙ্ক না করলে আর গ্যাস সিলিন্ডার মিলবে না। তবে এই তথ্যের কোনো সত্যতা নেই বলে জানিয়েছে গ্যাস কোম্পানিগুলো। গ্যাসের সাথে আধার তথ্য লিঙ্ক না করলে কেবল গ্যাস সিলিন্ডার প্রতি ভর্তুকি পাবেন না গ্রাহকেরা বলে জানিয়েছে খনিজ তেল কোম্পানিগুলি।

তবে প্রথম প্রথম গ্যাসের সাথে আধার লিঙ্ক করানোর জন্য গ্যাস এজেন্সি অফিসের বাইরে যে দীর্ঘ লম্বা লাইন পড়েছিল তা ইদানীং আর দেখা যাচ্ছে না। কারণ এখন অনলাইনে বেশ কিছু অ্যাপের মাধ্যমে অনলাইনেই গ্যাসের বায়োমেট্রিক আপডেট হয়ে যাচ্ছে। তাছাড়া আর কিছুদিন পরেই গ্যাস সিলিন্ডার ডেলিভারি ম্যানরাই মেশিন নিয়ে গিয়ে বাড়িতে বাড়িতে আধার আপডেট করে দেবেন।

গ্যাসের সাথে আধার লিঙ্ক হয়েছে কিনা কিভাবে বুঝবেন?

did your lpg connection link to aadhaar how to know 1

আরও পড়ুনঃ- মহিলাদের জন্য অনেক প্রকল্প হলো। এবার পুরুষদের এইসব প্রকল্প গুলিতে মাসে ১,৫০০ ও ২,০০০ টাকা দিতে চলেছে সরকার।

আপনার গ্যাস কানেকশনের সাথে আধার লিঙ্ক হয়েছে কিনা তা জানতে প্রথমে https://www.mylpg.in/ সাইটে গিয়ে নিউ রেজিষ্ট্রেশন এ যান। এখানের প্রয়োজনীয় তথ্য দিয়ে নথিভুক্তিকরণ করুন। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে লগইন করে কেওয়াইসি তে ক্লিক করুন। তাহলেই আপনার গ্যাস সংযোগের সাথে আধার লিঙ্ক রয়েছে কিনা বা আপনার ভর্তুকি সংক্রান্ত কোনও সমস্যা রয়েছে কিনা তা সবিস্তারে জানতে পারবেন।

এইরকম নিত্যনৈমিত্তিক, লাইফ স্টাইল, টেকনোলজি এবং ভ্রমণ ও বিনোদন সম্পর্কে সবধরনের বিস্তারিত গুরুত্বপূর্ণ সর্বশেষ আপডেট সবার আগে পেতে চাইলে আমাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলে যুক্ত হোন। ধন্যবাদ। শেয়ার করবেন।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page