Â

রেশন দোকানেই মিলবে রান্নার গ্যাসের সিলিন্ডার। কেন্দ্র-ডিলার বৈঠকে বড় সিদ্ধান্ত।

এবার থেকে রেশন দোকানেই মিলবে রান্নার গ্যাস। পাওয়া যাবে LPG Gas এর সিলিন্ডার। কেন্দ্র ও All India Fair Price Shop Dealers Federation এর বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করলো দুইপক্ষই। এই রান্নার গ্যাস রেশন দোকানে কবে থেকে পাওয়া যাবে, LPG গ্যাস সিলিন্ডারের মূল্য কত ধার্য করা হবে, ভর্তুকি দেওয়া হবে কিনা, বানিজ্যিক গ্যাস পাওয়া যাবে কিনা, এলপিজি সিলিন্ডারের পাশাপাশি আর কি কি সুবিধা পাওয়া যাবে বিস্তারিত জানুন এই প্রতিবেদনে।

বিগত দুবছর ধরে- সাধারণ মানুষ যাতে রেশন দোকানে রান্নার গ্যাস সিলিন্ডারের সুবিধা পান, কেন্দ্রকে সেই দাবি জানিয়ে আসছে সর্বভারতীয় ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশনের সদস্য ডিলাররা। এই বিষয়ে বিভিন্ন সময়ে দিল্লীতে কেন্দ্রের মুখ্য খাদ্য সচিব ও অন্যান্য উপদেষ্টা এবং AIFPSDF এর প্রতিনিধিরা বৈঠকে বসেন। বৈঠকে প্রাথমিকভাবে ঠিক হয় যে, রেশন দোকানে গ্রাহকদের কেবল ভর্তুকি বিহীন রান্নার গ্যাসই বিক্রি করতে পারবেন রেশন ডিলাররা।

lpg-cylinder

তবে পরবর্তীতে রেশন দোকানে উপভোক্তারা যাতে ভর্তুকি যুক্ত রান্নার গ্যাসও পান সেই বিষয় লাগাতার দাবি জানিয়ে আসছিল সর্বভারতীয় ডিলারস অ্যাসোসিয়েশনের সদস্যরা। সবশেষে কেন্দ্র- AIFPSDF মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় রেশন দোকানে ৫ কেজির ভর্তুকি যুক্ত LPG Cylinder এর সুবিধা পেয়ে যাবেন গ্রাহকেরা। পাশাপাশি ডাল ও খাবার তেল দেওয়ার বিষয়েও কেন্দ্রের অনুমোদন আদায় করেছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন এর সদস্যরা।

অন্য খবর পড়ুন: দীর্ঘ প্রতীক্ষার পর রাজ্যের মাদ্রাসা গুলিতে প্রচুর সংখ্যক শূন্যপদে শিক্ষক ও গ্রুপ সি ও ডি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। সরকারি নোটিশ জারি রাজ্য মাদ্রাসা কমিশনের।

AIFPSDF সূত্রে খবর খুব তাড়াতাড়িই রেশন উপভোক্তারা নিকটবর্তী রেশন দোকানে রান্নার এলপিজি সিলিন্ডারের সুবিধা পেতে চলেছেন। তবে কবে থেকে এই সুবিধা মিলবে তা এখনো স্পষ্ট করে জানানো হয়নি। কিন্তু এই প্রক্রিয়া শুরু হলে অর্থনৈতিক দিক থেকে লাভবান হবেন রেশন ডিলাররা। তবে রেশন দোকানে রান্নার গ্যাস পাওয়া যাবে মানেই যে একেবারে স্বল্প মূল্যে রান্নার গ্যাস পাবেন তা কিন্তু নয়! কেননা গ্যাস প্রক্রিয়াকরণ সংস্থাগুলিই এই ৫ লিটারের ভর্তুকি যুক্ত LPG সিলিন্ডারের দাম ঠিক করবে।

এইরকম প্রতিদিন নতুন নতুন খবরের আপডেট পেতে আমাদের সাথে থাকুন। এছাড়াও সরকারি ও বেসরকারি বিভিন্ন স্কলারশিপ, চাকরি ও প্রকল্প সম্বন্ধে গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল ও হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন নীচের দেওয়া লিঙ্কে ক্লিক করে।

টেলিগ্রাম চ্যানেল:- Link

Like Facebook Page