Â

হাতে আর মাত্র দু’দিন। এই কাজ না করলে পরীক্ষায় বসতে পারবে না মাধ্যমিক ২০২৪ পরীক্ষার্থীরা।

হাতে বাকি মাত্র আর দুইদিন। এরই মাঝে মাধ্যমিক পরীক্ষা ২০২৪ নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট সামনে এসেছে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের তরফে। আগামী ১০ই জানুয়ারি, ২০২৪ এর মধ্যেই অবশিষ্ট সকল পরীক্ষার্থী কে এই বাকি কাজ সম্পন্ন করে ফেলতে হবে। নচেৎ আসন্ন মাধ্যমিক পরীক্ষা তে বসতেই পারবেন না এবছরের মাধ্যমিক পরীক্ষার্থীরা। কি সেই বিশেষ আপডেট জারি করেছে মধ্য শিক্ষা পর্ষদ চলুন জেনে নিই।

পর্ষদ সূত্রে যে গুরুত্বপূর্ণ আপডেট টি সম্প্রতি প্রকাশ্যে এসেছে তা হলো- মাধ্যমিক পরীক্ষা শুরু হতে এক মাসেরও কম সময় বাকি। তবে ২০২৪ মাধ্যমিক পরীক্ষা আরম্ভ হতে হাতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা হলেও এখনও বেশ কিছু পরীক্ষার্থী অ্যাডমিটের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়াই সম্পন্ন করেননি।

আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনেছেন। মাধ্যমিক পরীক্ষা দিতে চলা এখনও রাজ্যের অনেক সংখ্যক মাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষার জন্য নথিভুক্তিকরণ করাননি। আর এর জন্য সম্পূর্ণ দায় বর্তাচ্ছে সংশ্লিষ্ট স্কুল গুলির ওপরই। এবছর মাধ্যমিক পরীক্ষায় বসার জন্য গত বছর ডিসেম্বরের শেষ তারিখ পর্যন্ত মাধ্যমিক পরীক্ষার রেজিষ্ট্রেশনের সময়সীমা বাড়িয়েছিল পর্ষদ। তবে টনক নড়েনি স্কুলগুলির।

এবছর ২রা ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে ছাত্র ছাত্রীদের জীবনের প্রথম বড়ো তথা রাজ্যের অন্যতম মেগা পরীক্ষা মাধ্যমিক এক্সাম ২০২৪। চলতি বছর প্রায় বারো লাখ পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দেবেন। আর পরীক্ষায় বসার জন্য মাধ্যমিকের রেজিষ্ট্রেশন সম্পন্ন করা আবশ্যিক। উল্লেখ্য, ২২শে জানুয়ারি থেকে রাজ্যের স্কুলগুলোতে অ্যাডমিট কার্ড বিতরণ প্রক্রিয়া শুরু হবে। যারা রেজিষ্ট্রেশন সম্পন্ন করবেন না তারা অ্যাডমিটও পাবেন না এবং মাধ্যমিক পরীক্ষা হলে প্রবেশও করতে পারবেন না।

আরও পড়ুনঃ- এই কাজ না করলে ১০ হাজার টাকা ফাইন হবে সরকারি কর্মীদের। কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের!

candidate will not seat in madhyamik exam 2024 if dont do this

এমন অবাক করা তথ্য সামনে আসার পরে পর্ষদ তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, যারা এবছরের মাধ্যমিক পরীক্ষার্থী অথচ গাফিলতির কারণে এখনো পর্যন্ত অ্যাডমিটের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সারেননি তাদের দ্রুত ১০ই জানুয়ারি,২০২৪ অর্থাৎ আগামী দুদিনের মধ্যেই রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে বিধান দিয়েছে WBBSE। নচেৎ তারা এবছর মাধ্যমিক পরীক্ষায় বসতে পারবেন না বলে স্পষ্ট জানিয়েছেন মধ্য শিক্ষা পর্ষদ।

মাধ্যমিক পরীক্ষা ২০২৪ সংক্রান্ত সমস্ত রকম বিস্তারিত গুরুত্বপূর্ণ আপডেট তথ্য সবার আগে পেতে চাইলে আমাদের সামাজিক মাধ্যম গ্রুপে জয়েন করুন।

হোয়াটসঅ্যাপে জয়েন করুন:- Link

টেলিগ্রামে জয়েন করুন:- Link

Like Facebook Page