Â

কথা রাখবে সরকার! জানুয়ারি থেকেই গরিব মানুষের অ্যাকাউন্টে টাকা দিতে শুরু করবে কেন্দ্র?

আজকের বড়ো খবর। বিগ ব্রেকিং এক্সক্লুসিভ আপডেট। কথা রাখবে মোদি সরকার! চব্বিশে লোকসভা নির্বাচনের আগেই দেশের গরিব মানুষের অ্যাকাউন্টে টাকা পাঠাতে শুরু করবে কেন্দ্র? কিসের টাকা দেওয়া হবে? কবে থেকে দেওয়া হবে এই টাকা? টাকা পাওয়ার জন্য জনসাধারণ কে কোথায় কিভাবে আবেদন করতে হবে, সমস্ত প্রশ্নের এক্সক্লুসিভ উত্তর নিয়ে হাজির হয়েছি আজকের এই প্রতিবেদনে।

সূত্রের খবর, সাহারা, রোজভ্যালি সহ দেশের তাবড়-তাবড় চিট ফান্ড কোম্পানি গুলোতে যেসকল ব্যক্তি টাকা রেখেছেন, এবার সেই টাকা ফেরৎ পেতে চলেছেন আমজনতা। কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাহারা কোম্পানির টাকা আমানতকারীদের ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেছিলেন। এবার সরকারি আপডেট, রোজভ্যালি যেসকল মানুষ টাকা জমা রেখেছিলেন তাদের টাকা দিতে তৎপর হয়েছে কেন্দ্র।

উল্লেখ্য, ভালো রিটার্ন দেওয়ার নাম করে গরিব সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছিল রোজভ্যালি কোম্পানি। ২০১৩ তে এই কেলেঙ্কারি নিয়ে বিরাট জলঘোলা হলেও আদালতের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এই তদন্তের দায়ভার গ্রহণ করে। প্রায় দশবছর পর নিজেদের রক্ত জল করে জমানো টাকা ফেরৎ পেতে চলেছেন দেশের মানুষ।

বিশেষ সূত্রে আপডেট, রোজভ্যালিতে টাকা জমা রেখেছিলেন প্রায় ষাট লক্ষ আমানতকারী। কোম্পানি বন্ধ হয়ে যাবে এই হুজুগে অনেকেই ম্যাচিউরিটির আগে টাকা তুলে নিলেও ভালো রিটার্ন পাওয়া যাবে এই আশায় অনেকেই টাকা তোলেননি। অবশ্য গরিবের এই টাকা লুঠ কেলেঙ্কারির পরে মাথায় বাজ পড়ে সাধারণ মানুষের। এবার চব্বিশে লোকসভা নির্বাচনের আগেই সাধারণ মানুষের অ্যাকাউন্ট সেই টাকা বিলিয়ে দেওয়া হবে।

দেশজুড়ে প্রায় তিন হাজার কোটি টাকা সংগ্রহ করেছিল রোজভ্যালি কোম্পানি। সিবিআই সূত্রে খবর, রোজভ্যালির প্রায় ২,১০০ কোটি টাকার সম্পত্তি ও কোম্পানির ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা নগদ ৮০০ কোটি বাজেয়াপ্ত করেছে কেন্দ্র সরকার। সেখান থেকে ও সম্পত্তি বিক্রি করেই গ্রাহকদের টাকা মেটাবে কেন্দ্র।

big breaking update about rose valley chit fund company refund 1

আরও পড়ুনঃ- ‘তরুণের স্বপ্ন’ অতীত। এবার এই প্রকল্পে কেবল যুবকদের মোবাইল ও ট্যাব দেবে রাজ্য সরকার।

জমানো প্রাপ্য এই টাকা গ্রাহকদের ফেরত দেওয়ার উদ্দেশ্যে আদালতের নির্দেশে একটি কমিশন তৈরি করে কেন্দ্রীয় তদন্তকারী দল। আমানতকারীদের টাকা রিফান্ড করার জন্য একটি ওয়েবসাইট গঠনের কাজ চলছে যা জানুয়ারির শুরুতেই শেষ হয়ে যাবে। তারপর সংশ্লিষ্ট উক্ত পোর্টালে আবেদন ও প্রমাণপত্র যাচাইকরণের মাধ্যমে ধাপে ধাপে টাকা ফেরৎ পাবেন আমজনতা। টাকা ফেরৎ পাওয়ার জন্য গ্রাহকদের প্রয়োজনীয় কাগজপত্র (ব্যাঙ্ক অ্যাকাউন্ট, রোজভ্যালিতে আমানত জমার রসিদ ইত্যাদি) রেডি রাখতে হবে।

এরকম আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের A to Z বিবরণ ও সরকারি বিভিন্ন প্রকল্প, স্কলারশিপ ও চাকরি সম্বন্ধে বিস্তারিত আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম চ্যানেল এ যুক্ত হন।

হোয়াটসঅ্যাপ:- Link

টেলিগ্রাম:- Link

Like Facebook Page