Â

বন্ধ হচ্ছে লক্ষ্মীর ভান্ডারে টাকা দেওয়া। বদলে রাজ্যের মহিলারা অন্য প্রকল্পে প্রতি মাসে পাবেন ১,০০০ টাকা করে।

বন্ধ হয়ে যাচ্ছে লক্ষ্মীর ভান্ডারে টাকা দেওয়া? পরিবর্তে পশ্চিমবঙ্গের বাসিন্দা মহিলারা অন্য প্রকল্পে পেতে চলেছেন প্রত্যেক মাসে ১,০০০ টাকা করে ভাতা। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন। তবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ করে দিতে চাইছে রাজ্য সরকার? এই বিষয়ে সংবাদমাধ্যমে কি জানিয়েছেন নবান্ন আধিকারিক। লক্ষ্মীর ভান্ডার প্রকল্প কাদের জন্য বন্ধ হতে চলেছে? এই প্রকল্প বন্ধ হলে কোন প্রকল্পে রাজ্যের মহিলাদের হাজার টাকা করে দিতে চলেছে সরকার, খোঁজ নিল বাংলা ওয়ার্ল্ড (Bangla World)।

বিগত কয়েক মাস থেকেই রাজ্যের বহু মহিলার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা আটকে। অনেকেই আগে টাকা পেলেও বেশ কিছু ভুলের কারণে বর্তমানে এই প্রকল্পের আওতায় টাকা পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। নবান্ন থেকে নোটিশ দিয়ে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যাদের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন সংক্রান্ত কাগজ পত্রে ভুল রয়েছে, অথচ এখনো সেই ত্রুটি সংশোধন করেননি তারা আগে লক্ষ্মীর ভান্ডার পেলেও এখন আর টাকা পাচ্ছেন না এই প্রকল্পের অধীনে। এবং কাগজ পত্র সঠিকভাবে জমা না করলে কিম্বা ভুল সংশোধন না করলে আগামীতেও টাকা পাবেন না ওই মহিলারা।

তবে যারা সঠিক পদ্ধতিতে আবেদন করেছেন ও ঠিক ঠিক ডকুমেন্টস জমা দিয়েছেন এবং আবেদনপত্রে কোনপ্রকার ভুল ধরা পড়েনি, তাদের চিন্তার কোনো কারণ নেই। তারা লক্ষ্মীর ভান্ডারে প্রতি মাসে টাকা পেতে থাকবেন। এখনো পর্যন্ত লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ নিয়ে রাজ্য সরকারের তরফে কোনওরকম আপডেট দেওয়া হয়নি। এছাড়াও বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প এখনই বন্ধ হচ্ছে না, কেননা এই প্রকল্পে টাকা দেওয়া বন্ধ হলে নিশ্চয়ই এখনো এই প্রকল্পে আবেদন জমা নেওয়া হতো না।

আরও পড়ুনঃ- লিগ্র্যান্ড স্কলারশিপ এ আবেদনের মাধ্যমে ৬০,০০০ টাকা পর্যন্ত স্কলারশিপ পাবেন পড়ুয়ারা।

যেহেতু দুয়ারে সরকার ক্যাম্প এ এই প্রকল্পের জন্য এখনও পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে, তাই বলাই যায় যে, এই প্রকল্পে টাকা পাওয়া নিয়ে মহিলাদের এখনই চিন্তার কোনো বিষয় নেই। পাশাপাশি যেসকল মহিলাদের বয়স ৬০ বছরে পদার্পণ করেছে, তাদেরও লক্ষ্মীর ভান্ডারে টাকা দেওয়া বন্ধ হয়ে যাবে। এর পরিবর্তে ওই মহিলাদের নাম বার্ধক্য ভাতা প্রকল্পের অধীনে নথিভূক্ত হয়ে যাবে। এবং তখন ওই প্রকল্পের অধীনে প্রতি মাসে ১,০০০ টাকা করে পেয়ে যাবেন রাজ্যের সংশ্লিষ্ট মহিলারা।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প, রাজ্য ও কেন্দ্র সরকারের অন্যান্য প্রকল্প, বিভিন্ন ভাতা ও পেনশন, সরকারি ও বেসরকারি চাকরির আপডেট এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন স্কলারশিপ সম্বন্ধে গুরুত্বপূর্ণ সবরকমের আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম এ অবশ্যই অনুসরণ করুন।

Telegram এ Follow করুন:- Link

Like Facebook Page