Â

চাল-গম অতীত! রেশন পরিষেবায় বড়সড় পরিবর্তন। এবার রেশন উপভোক্তারা পাবেন এই নতুন রেশন আইটেম।

রেশন কার্ড সংক্রান্ত গুরুত্বপূর্ণ খবরের আপডেট। এবার রেশন পরিষেবায় বড়সড় পরিবর্তন নিয়ে এলো কেন্দ্র সরকার। সামনের মাস থেকে রেশন কার্ড সুবিধাভোগীরা নতুন আরেক প্রকার রেশন সামগ্রী পেতে চলেছেন। এর জন্য ভালো পরিমাণ অর্থ বরাদ্দ করেছে কেন্দ্র সরকার। চলুন জেনে নিন কি সেই আপডেট?

নির্বাচনের পূর্বে মোদি সরকারের মাস্টারস্ট্রোক। চাল গম আটার পাশাপাশি এবার থেকে রেশন গ্রাহকদের আরও একটি গুরুত্বপূর্ণ জিনিস প্রদান করতে চলেছে সরকার। কেন্দ্রীয় খাদ্য মন্ত্রক সূত্রে আপডেট, এই বিশেষ সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রায় তিনশো কোটি টাকা বরাদ্দও করেছে নরেন্দ্র মোদি সরকার।

চাল গম আটা অতীত। সামনের চব্বিশে লোকসভা নির্বাচন কে মাথায় রেখে বিজেপি সরকারের জবরদস্ত প্রচার করতে চলেছে কেন্দ্রীয় সরকার। সেইমতো রেশনে উপভোক্তাদের চাল গম আটা দেওয়ার পাশাপাশি আরও একটি জিনিস দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার।

প্রসঙ্গত উল্লেখ্য, দেশজুড়ে এখন প্রায় আশি কোটি মানুষ বিনামূল্যে রেশন সামগ্রীর সুবিধা নিয়ে থাকেন। অনেকের রেশন কার্ড থাকলেও কর দেওয়ার কারণে তারা এই সুবিধা পান না বা তাদের জেনারেল রেশন কার্ড রয়েছে। তবে কেন্দ্র সরকারের অধীন খাদ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, এবার থেকে রেশন দোকানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখমন্ডল সমন্বিত একটি করে ব্যাগ দেওয়া হবে।

আরও পড়ুনঃ- বন্ধ স্কুল, কলেজ ও অফিস। জানুয়ারিতে নতুন ছুটি ঘোষণা করলো রাজ্য সরকার।

beneficiary will get new item in ration card

গরীব মানুষদের কাছে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনার আওতায় বিনামূল্যে রেশন দুবেলা দুমুঠো অন্নের জোগান। যাদের রেশন কার্ড রয়েছে তারা সকলেই লকডাুনের সময় থেকেই ফ্রি রেশনের সুবিধা পেয়ে আসছেন। আপাতত দেশের প্রায় কুড়ি কোটি রেশন সামগ্রী উপভোক্তা কে প্রধানমন্ত্রীর মুখের ছবি পরিহিত এই ব্যাগ প্রদান করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রক।

রেশন কার্ড নতুন আবেদন, সংশোধন ও রেশন কার্ড এবং রেশন সামগ্রী সংক্রান্ত সমস্ত রকম গুরুত্বপূর্ণ খবরের পুঙ্খানুপুঙ্খ আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp এবং Telegram গ্রুপে জুড়ুন।

WhatsApp গ্রুপে জুড়ুন:- Link

Telegram গ্রুপে জুড়ুন:- Link

Like Facebook Page