Â

বন্ধ স্কুল, কলেজ ও অফিস। জানুয়ারিতে নতুন ছুটি ঘোষণা করলো রাজ্য সরকার।

জানুয়ারি মাসে ছুটি থাকতে চলেছে সরকারি ও বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। চলতি বছর জানুয়ারিতে নতুন ও বিশেষ ছুটি ঘোষণা করলো রাজ্য সরকার। যদিও দেশজুড়েই এদিন বন্ধ থাকতে চলেছে শিক্ষা প্রতিষ্ঠান ও কোর্ট ও অফিস-কাছারি। বন্ধ থাকবে পানশালাও। সঠিক কবে ছুটি থাকবে সরকারি কর্মী ও পড়ুয়াদের বিস্তারিত জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

উল্লেখ্য, এমাসের ২২শে জানুয়ারি উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। সারা বিশ্ব তথা ভারতবর্ষ থেকেই রাম ভক্তরা এই মহাসমারোহ অনুষ্ঠানে সমবেত হবেন। উপস্থিত থাকবে সাধারণ মানুষ, প্রধানমন্ত্রী থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী, বলিউড অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে দেশের নামজাদা ব্যক্তিরা।

এছাড়াও এই মহোৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে ক্রিকেট তারকা বিরাট কোহলি, যোগসাধক রামদেব বাবা থেকে শুরু করে সঙ্গীত বিশারদ পায়েল দেব ও জুবিন নটিয়াল কে। অযোধ্যাপতি রঘুবংশীয় রামের এমন আনন্দদায়ক মূহুর্তের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। এদিন ভারতবর্ষের কোনায় কোনায়, প্রান্তে প্রান্তে বিভিন্ন মন্দিরে মন্দিরে দেব দেবীর আরাধনায় এলাকাবাসীদের সামিল হতে আহ্বান জানানো হয়েছে।

রাম মন্দিরের ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠার সমস্ত প্রস্তুতি পর্ব শেষের পথে। স্বাভাবিকভাবেই এমন আবেগঘন ও উৎসবের দিনে রাজ্যে রাজ্যে বন্ধ থাকতে চলেছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সরকারি অফিসও। ফলত, আগামী সপ্তাহে ২২শে জানুয়ারি, ২০২৪ সোমবার সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় তো বন্ধ থাকছেই। পাশাপাশি ওই পবিত্র দিনে রাজ্যজুড়ে পানশালা গুলিও বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

ইতিমধ্যেই উত্তর প্রদেশে যোগী আদিত্যনাথ সরকার ২২শে জানুয়ারি স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয় ও সরকারি অফিস এবং পানীয় ও নেশা জাত দ্রব্য বিক্রির দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। ওইদিন হরিয়ানাতেও শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ থাকছে। এছাড়াও মধ্যপ্রদেশেও শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি নেশাজাত দ্রব্যের দোকানও বন্ধ থাকবে।

আরও পড়ুনঃ- রান্নার গ্যাসের মূল্য হ্রাস এবং ভর্তুকি বৃদ্ধি করতে চলেছে কেন্দ্র সরকার?

school collage office new holiday in january 2024

সেইসঙ্গে গোয়া সরকারও রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার দিন শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। উক্ত দিনে সরকারি অফিস কর্মী ও পড়ুয়াদের ছুটি থাকছে ছত্তিসগড়েও। আপাতত এই পাঁচ রাজ্য সরকারই ২২শে জানুয়ারি সরকারি ছুটি ঘোষণা করেছে। উল্লেখ্য, সারা দেশজুড়েই এদিন রামলালার অনুষ্ঠান পালিত ও সম্প্রচারিত হবে।

এই প্রকার আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের খুটিনাটি আপডেট পেতে আমাদের টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপ গ্রুপ এ ফলো করতে পারেন। ধন্যবাদ।

টেলিগ্রাম এ জয়েন করুন:- Link

হোয়াটসঅ্যাপ এ জয়েন করুন:- Link

Like Facebook Page