এখনই নয় ডিএ। আপাতত মহার্ঘ্য ভাতার পরিবর্তে সরকারি কর্মী ও শিক্ষার্থীদের জন্য বিশেষ ছুটি ঘোষণা মমতা সরকারের।

কর্মচারীরা চাইল DA। সরকার দিল বিশেষ ছুটি। স্পেশাল ছুটির ঘোষণা করে আপাতত বকেয়া মহার্ঘ্য ভাতা রাখঢাক করতে চাইছে রাজ্য সরকার। এদিন শুক্রবার রাজ্য অর্থ মন্ত্রক জারি করে ছুটির বিজ্ঞপ্তি। গরমের ছুটির শেষে স্কুল খোলার পরে আরও এক ছুটির ঘোষণা নবান্নের তরফে। বন্ধ থাকবে সরকারি অফিস, আদালত। কবে এই ছুটি থাকছে বিস্তারিত জেনে নিন।

   

এখনই ডিএ বৃদ্ধি করছে না সরকার। বর্তমানে ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ হারে মহার্ঘ বোনাস পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মীরা। মে মাস থেকেই এই বর্ধিত DA পাচ্ছেন তারা। শেষবার ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করেছে রাজ্য সরকার। যেখানে কেন্দ্র সরকারের কর্মীরা পাচ্ছেন ৫০ শতাংশ ডিএ। সেখানে রাজ্যের সাথে কেন্দ্রের ফারাক ৩৬ শতাংশ। অনতিবিলম্বে এই ডিএ বৈষম্য দূর করতে রাজ্য সরকারের কাছে বারংবার দাবি জানাচ্ছে আন্দোলনরত শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ।

রাজ্য সরকারে কর্মরত কর্মীদের কপালে এখনই নেই উচ্চ হারে ডিয়ারনেস অ্যালাওয়েন্স। সপ্তম বেতন কমিশন গঠনেরও কোনও ঘোষণা নেই। রাজ্যে একের পর এক চাকরি বাতিলের জেরে শিক্ষাঙ্গন থেকে কোর্টের টানাপোড়েনে চক্ষু চড়কগাছ সাধারণ মানুষের। এমতবস্থায় ডিএ বৃদ্ধি না করে বিশেষ ছুটির বিজ্ঞপ্তি জারি করলো রাজ্য অর্থ দপ্তর।

রাজ্য প্রশাসনের শীর্ষ নেতৃত্বের অনুমোদনে ১২ই জুন, বুধবার স্কুল-কলেজ, সরকারি অফিস-কোর্ট কাছারিতে পড়লো ছুটির ঘন্টা। কেবল Collector of Stamp Revenue, Kolkata এবং Registrar of Assurance, Kolkata এর অফিস খোলা থাকছে। জামাই ষষ্ঠী উপলক্ষ্যে এই ছুটির ঘোষণা করেছে নবান্ন কর্তৃপক্ষ।

nabanna declared new holiday notice for half day

আরও পড়ুনঃ- জ্বালানি তেলের দাম নামলো ৮২.৪০ টাকায়। আপনার শহরে কত হলো পেট্রোল-ডিজেলের দাম?

রাজ্য সরকার সূত্রে আপডেট, ওইদিন অর্ধদিবস ছুটি থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস-আদালত। দুপুর ২টোর পরে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ, অফিস-কাছারি ছুটি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। তবে এই ছুটি ঘোষণা সন্তুষ্ট নন রাজ্যের সরকারি কর্মচারীরা। তাদের দাবি হকের ডিএ, বোনাস বৃদ্ধি করে রাজ্য সরকার।

কেন্দ্র ও রাজ্য সরকারের সমস্ত গুরুত্বপূর্ণ ছুটির আপডেট খবরাখবর সম্বন্ধে সর্বদা সজাগ থাকতে আমাদের সামাজিক মিডিয়া গ্রুপে অবশ্যই যুক্ত হতে ভুলবেন না। ধন্যবাদ।

গুগল নিউজ:- Link

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page