Â

মুখ্যমন্ত্রীর হাতে মহানায়ক পুরস্কার নিলেন কোয়েল। খুশিতে ডগমগ অভিনেত্রী।

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল এবছরের মহানায়ক পুরস্কার প্রদান অনুষ্ঠান। মহানায়ক উত্তম কুমারের তেতাল্লিশ তম মৃত্যু বার্ষিকী তে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় পশ্চিমবঙ্গ সরকার দ্বারা নবনির্মিত ধন্যধান্য অডিটোরিয়ামে। এবারের মহানায়ক পুরস্কার পেয়েছেন কিংবদন্তি অভিনেত্রী কোয়েল মল্লিক। যদিও শুভশ্রী গাঙ্গুলি, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সায়ন্তিকা ব্যানার্জি, অভিনেতা অনির্বাণ, সুরকার নচিকেতা ও অঙ্কুশ হাজরা সহ অনেকেই এবারের মহানায়ক সন্মানে ভূষিত হয়েছেন। তবে পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাঙালি সাজে সকলের নজর কেড়েছেন রঞ্জিত-কন্যা রুক্মিণী (কোয়েলের প্রকৃত নাম) মল্লিক।

উল্লেখ্য, রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের পক্ষ থেকে চলচ্চিত্র ও কলা শিল্পের সাথে জড়িত ও বাংলা ও বাঙালি শিল্প সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ও উল্লেখযোগ্য অবদান রাখার জন্য শিল্পী কলা-কুশলী দের মহানায়ক উত্তম কুমার পুরস্কার দেওয়া হয়। এদিন মঙ্গলবার কলকাতার আলিপুরে অবস্থিত ধন্যধান্য অডিটোরিয়ামে পশ্চিম বাংলার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন দুই বাংলা খ্যাত টলিউডের জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক। এদিন পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক মহানায়ক উত্তম কুমার পুরস্কার প্রদান অনুষ্ঠান একদম বাঙালি সাজে উপস্থিত হয়েছিলেন অভিনেত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, নাটের গুরু সিনেমা দিয়ে বাংলা সিনেমা তথা টলিউডে পথচলা শুরু কোয়েল মল্লিকের। এরপর একে একে জিত, দেব, মিঠুন, প্রসেনজিৎ, সোহম, রঞ্জিত মল্লিকের (কোয়েলের বাবা) সাথে জুটি বেঁধে শুভদৃষ্টি, সাত পাকে বাঁধা, MLA ফাটাকেষ্ট, 100% Love, অরুন্ধতী, হেমলক সোসাইটি, ঘাতক, ককপিট এর মতো একাধিক সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন কোয়েল। বয়স চল্লিশোর্ধ্ব হলেও এখনো সকলের মনকে মাত করার ক্ষমতা রাখেন এই কিংবদন্তি অভিনেত্রী।

আরও পড়ুনঃ- নবম শ্রেণি থেকে স্নাতকোত্তর পর্যন্ত ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ জ্যোতি প্রকাশ স্কলারশিপ। আবেদন করে পেয়ে যান বার্ষিক ২৪,০০০ টাকা পর্যন্ত।

কেবল তার অভিনয় দক্ষতার জোড়ে নায়কহীন কোনও সিনেমাকে একাই টেনে নিয়ে যেতে পারেন তিনি। তার স্বামী প্রযোজক নিসপাল সিং রানে ও একটি পুত্রসন্তান (কবীর) রযেছে। কোয়েল আগে যেমন বেশিরভাগ ক্ষেত্রে বানিজ্যিক ছবি করতেন, বর্তমানে বহুলাংশে আর্ট ফিল্ম, ডকুমেন্টারি ও ডিটেকটিভ গোছের সিনেমায় মনোনিবেশ করেছেন টলিপাড়ার এই সুপারহিট নায়িকা। এদিন কলকাতার ধন্যধান্য অডিটোরিয়ামে মুখ্যমন্ত্রীর হাতে মহানায়ক উত্তম কুমার পুরস্কার গ্রহণ করে আপ্লুত অভিনেত্রী কোয়েল -ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করেন অভিনেত্রী।

টলিউড, বলিউড ও হলিউডের সিনেমা সম্বন্ধে গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও গুগল নিউজ এ অনুসরণ করুন।

গুগল নিউজ:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page