Â

Garmin Dak Sevak 2023 এর ফলাফল সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট।

এবছর গ্রামীণ ডাক সেবক পদের যে বিজ্ঞপ্তি বেরিয়েছিল তার ফলাফল সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ আপডেট উঠে এসেছে। কিভাবে মেধাতালিকা প্রস্তুত করা হবে, কবে ফলাফল প্রকাশ করা হবে, কিভাবে রেজাল্ট চেক করবেন, সমস্ত তথ্য জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে অনুরোধ করা হচ্ছে।

পশ্চিমবঙ্গ সহ ভারতবর্ষে মোট ৪০,৮৮৯ পদে নিয়োগ করা হবে। বাংলায় শূন্যপদের সংখ্যা ২,১২৭। নিয়োগ করা হবে BPM (Branch Post Master) ও ABPM (Assistant Branch Post Master) পদে। BPM পদে মাইনে ১২,০০০ টাকা এবং ABPM পদে মাইনে ১০,০০০ টাকা।

Gramin Dak Sevak পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল ২৭ জানুয়ারী, ২০২৩। গত ১৬ ফেব্রুয়ারী আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। ১৯ ফেব্রুয়ারী, ২০২৩ পর্যন্ত আবেদন পত্র সংশোধনের সময় দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: মাধ্যমিক রেজাল্ট ২০২৩ নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা পর্ষদ সভাপতির।

যেহেতু সম্পূর্ণ মেধার ভিত্তিতে আবেদকারীরা চাকরি পাবেন তাই দেশজুড়ে ১৮-৪০ বছর বয়সী বহু চাকরিপ্রার্থী এই পদের জন্য আবেদন করেছেন। এখন ফলাফলের জন্য মুখিয়ে আছেন আছেন সকল চাকরি প্রার্থী।

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন জায়গায় বিভ্রান্তিকর খবর ছড়াতে পারে। এই পদের জন্য চাকরি প্রার্থীদের কাছে এখনই কোনো মেসেজ যায়নি। এছাড়া আরও একটি রব উঠেছিল যে, আবেদনের সময় জমাকৃত নথির কিছু পরিবর্তন করা হয়েছে। কিন্তু অফিশিয়াল ওয়েবসাইটে এই সংক্রান্ত কোনো নোটিশ ঘোষণা করেনি Department of Posts, Govt. of India।

অফিশিয়ালি ফলাফল সংক্রান্ত এখনো কোনো নোটিশ জারি করা না হলেও আশা করা যাচ্ছে মার্চ মাসের মধ্যেই মেরিট লিস্ট প্রকাশ করা হতে পারে। প্রতিটি জেলায় প্রতিটি পোস্টের জন্য Unreserved Category, Reserve Category (SC, ST, OBC) প্রার্থীদের জন্য আলাদা করে শূন্যপদ রয়েছে। মাধ্যমিক পরীক্ষার স্কোর অনুযায়ী প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ মেধা তালিকা তৈরি করা হবে।

মেধাতালিকায় যেসব প্রার্থীদের নাম থাকবে তারা সরাসরি চাকরি পেয়ে যাবেন। মেধাতালিকা চেক করার জন্য আপনাকে প্রথমে indiapostgdsonline.gov.in এই ওয়েবসাইটে গিয়ে Student’s Corner এ Shortlisted Candidates (ফলাফল প্রকাশিত হলে এই অপশনটি সক্রিয় হবে) এ ক্লিক করুন। এরপর রাজ্যের তালিকা স্ক্রিনে আসবে। নিজের রাজ্য নির্বাচন করলে দুটি অপশন আসবে। এরপর List of Shortlisted Candidates এ যান।

এবার আপনার সামনে PDF ডাউনলোড অপশন আসবে। পিডিএফ ফাইলটি ডাউনলোড করে সেখানে আপনার নাম রয়েছে কিনা তা দেখে নিতে পারবেন।

Like Facebook Page