রাজ্যবাসীর জন্য সুখবর। দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করলে বিদ্যুতের বিল মাফ করে দেওয়া হবে।

পশ্চিমবঙ্গ বাসীদের জন্য বিরাট আনন্দের সংবাদ। এবার দুয়ারে সরকার ক্যাম্পে আবেদনের মাধ্যমে রাজ্যবাসীর বিদ্যুতের বিল মকুব করতে চলেছে রাজ্য সরকার। প্রচন্ড গরমে একদিকে যেমন বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি চালিয়ে বিলের বহর দেখে মধ্যবিত্তের মাথায় হাত পড়েছে, ঠিক সেই সময়ই বাংলার মানুষ কে খুশির খবর শোনালেন মুখ্যমন্ত্রী। কারা কারা কারেন্ট এর বিলে এই ছাড় পেতে চলেছেন বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

ক্ষমতায় আসার পর থেকেই একে একে রাজ্যবাসীর জন্য একাধিক জনদরদি প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেরকমই বঙ্গবাসীর জন্য আরেক দারুণ সংবাদ দিল পশ্চিমবঙ্গ সরকার। এমনিতেই গরমে ও বর্ষায় হাঁসফাঁস পরিস্থিতিতে কমবেশি সকলের ঘরেই এসি, ফ্রিজ, পাখা, এয়ার কুলার, ওয়াশিং মেশিন ভালো সময় ধরে চলায় বিল ভালোই এসেছে। এছাড়াও এখন এখন মোটর, মার্শাল দিয়ে চাষাবাদের জন্য জল দেওয়াতেও ভালো পরিমাণ ইলেকট্রিকের বিল আসে।

সম্প্রতি নবান্নের তরফে রাজ্যের বিদ্যুৎ ব্যবহারকারীদের জন্ এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা আপডেট জারি করা হয়েছে। যাদের দীর্ঘদিন ধরে কারেন্ট এর বিল ডিউ রয়েছে এবং যারা নতুনভাবে বিদ্যুৎ সংযোগ নিতে চাইছেন তাদের জন্যই এই নির্দেশ কার্যকর হতে চলেছে। সরকারের তরফে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যারা নতুন ইলেকট্রিক কানেকশন নিতে চান, তারা নিকটবর্তী West Bengal State Electricity Distribution Company Limited অফিসে গিয়ে আবেদন জমা করবেন।

আরও পড়ুনঃ- এই স্কলারশিপ এ আবেদন করে ৭৫,০০০ টাকা পর্যন্ত বৃত্তির সুবিধা কিভাবে পাবেন শিক্ষার্থীরা?

আবেদন গৃহীত হওয়ার তিনদিন পরেই আপনার বিদ্যুৎ সংযোগের স্থান পরিদর্শন করে Quotation দিয়ে দেওয়া হবে। পাশাপাশি যাদের বহুদিন ধরে বিদ্যুৎ বিল দেওয়া বাকি রয়েছে, তাদের জন্য এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে রাজ্য সরকারের তরফে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত যাদের বিদ্যুতের বিল Due রয়েছে, তাদের পঞ্চাশ শতাংশ বিল দিতে হবে, বাকি অর্ধেক বিল মাফ করে দেয়া হবে সরকারের তরফে।

উল্লেখ্য, Beneficiary Committee কিম্বা Personal উদ্যোগে চালিত মার্শাল মোটর, শ্যালো টিউবওয়েল এর ক্ষেত্রেই কেবল এই ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাই যেসকল রাজ্যবাসী জমি চাষাবাদ বা জল দেওয়ার কাজে মার্শাল বা শ্যালো টিউবওয়েল ব্যবহার করেন তাদের এই পঞ্চাশ শতাংশ বিদ্যুতের বিলে ছাড় পেতে রাজ্যবাসী কে এবছর দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

এমন আরও রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ আপডেট বিষয়ে নোটফিকেশন পেতে আমাদের Telegram ও Facebook এ ফলো করুন।

Telegram Group:- Link

Facebook Group:- Link

Like Facebook Page