Â

ডিসেম্বর থেকে রেশন দোকানে মিলবে ৩৫টি আইটেম। বড়ো উদ্যোগ রাজ্য সরকারের। উপকৃত হবেন কোটি কোটি গ্রাহক।

সারা দেশেই কোটি কোটি মানুষ অন্ন সংস্থানের জন্য সরকার প্রদত্ত রেশনের ওপর নির্ভরশীল। প্রত্যেক মাসে বিনামূল্যে রেশনে চাল, গম/আটা পেয়ে উপকৃত হন লাখো মানুষ। তবে রাজ্যবাসীর জন্য সুখবর রয়েছে এমাসে। শুধু চাল, গম বা আটা নয়। ডিসেম্বর মাস থেকে চাল-গমের পাশাপাশি মোট ৩৫ টি রেশন সামগ্রী পাবেন উপভোক্তারা। এইসব আইটেম রেশন দোকানেই পেয়ে যাবেন গ্রাহকেরা।

প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনা (PMGKAY) এর অধীনে দেশের প্রায় ৮০ কোটি মানুষ প্রত্যেক মাসে বিনামূল্যে রেশন সামগ্রী (চাল, গম ও আটা) পেয়ে থাকেন। তবে এবার থেকে রেশন দোকান মোট পঁয়ত্রিশ রকমের রেশন সামগ্রী পেয়ে যাবেন সাধারণ মানুষ। এমনটাই ঘোষণা করেছে যোগী আদিত্যনাথ সরকারি। ডিসেম্বর মাস থেকেই রেশন দোকানে এই সমস্ত রেশন সামগ্রী উপলভ্য হবে।

এখন থেকে চাল, গম ও আটার পাশাপাশি দুধ, ঘি, গুড়, রুটি, মশলা, সয়াবিন, রাজমা ও মিষ্টি পাওয়া যাবে রেশন দোকানে এমনটাই আপডেট উত্তরপ্রদেশ সরকার সূত্রে। চলতি বছর ডিসেম্বর মাস থেকেই এইসমস্ত রেশন সামগ্রী রেশন দোকানেই পাওয়া যাবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট রাজ্য সরকার।

উপরিউক্ত দ্রব্যসামগ্রী ছাড়াও ছাতা, রেইনকোট, ধূপ, চিরুনি, গ্লাস, মাখন, ঝাঁটা ও বাচ্চাদের জামাকাপড় মিলবে রাজ্যের রেশন দোকানগুলিতে। মিলবে সেফটি ম্যাচ, নাইলন দড়ি, মগ, বালতি, ডিটারজেন্ট, পাইপ, সাবান, ঘড়ি ও ইলেকট্রনিকস জিনিসপত্র। পাশাপাশি সৌন্দর্যায়নের জিনিসপত্র, হ্যান্ড ওয়াশ, বাথরুম পরিস্কারের জিনিস, বাচ্চাদের খাওয়ার থেকে শুরু করে বডি অয়েল ও বডি লোশনও একেবারে স্বল্প ও ন্যায্য মূল্যে রেশন দোকান থেকে পেয়ে যাবেন উত্তর প্রদেশের বাসিন্দারা।

আরও পড়ুনঃ- পয়লা ডিসেম্বর থেকে রাজ্য ও দেশজুড়ে বদলে যাচ্ছে এই নিয়মগুলি। অসুবিধায় পড়ার আগে জেনে নিন।

অনেকেই এই ধরনের খবরকে ভুয়ো বলে সম্বোধিত করতে পারেন। তবে আপনাদের জানিয়ে রাখি, জনপ্রিয় বেশ কিছু সংবাদমাধ্যমের তরফে এই খবর প্রকাশ করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বর মাস থেকে উক্ত রাজ্যের রেশন দোকানগুলোতে চাল-গম-আটার পাশাপাশি উপরি উল্লিখিত মোট ৩৫ রকমের রেশন সামগ্রী পেয়ে যাবেন রেশন উপভোক্তা সাধারণ মানুষ।

এমন বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের গরমাগরম লেটেস্ট আপডেট ও নিয়মিত নোটিফিকেশন সরাসরি পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এ যুক্ত হোন।

টেলিগ্রাম এ যুক্ত হোন:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page