সরকারি কর্মীদের বেতন বাড়লো বারো শতাংশ। ন্যূনতম বেতন ৫৭,৭০০ টাকা।

রাজ্যের সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি। একধাক্কায় বারো শতাংশ বেতন বাড়লো পশ্চিমবঙ্গের এই সরকারি কর্মীদের। কাদের বেতন বাড়লো? কতটাই বা বৃদ্ধি পেল রেমুনারেশন? যতিও বেতন বৃদ্ধির দাবি কিছুটা বেশি ছিল। তবে এই পরিমান বেতন বৃদ্ধিতেও খুশি পারিশ্রমিক বৃদ্ধির জন্য আন্দোলনকারীরা।

   

দীর্ঘদিন ধরেই রাজ্যের সরকারি কর্মীদের মূল বেতন চৌদ্দ শতাংশ বৃদ্ধির দাবি জানিয়ে আসছিল অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের শিক্ষা বন্ধু কমিটির সদস্যরা। যদিও সম্পূর্ণ দাবি মেনে বেতন বৃদ্ধি করা হয়নি তবে দাবির কাছাকাছি বৃদ্ধি পেয়েছে বেতন। সেকারণে আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন আন্দোলনরত সরকারি কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, বহুদিন ধরেই রাজ্যের অস্থায়ী সরকারি কর্মীদের বেতন ১৪ শতাংশ বৃদ্ধির দাবি জানিয়ে আসছিলেন উক্ত কর্মীরা। এবার সেই দাবি মেনে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধি করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেহেতু বর্তমানে নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির স্থায়ী উপাচার্য নেই। নেই স্থায়ী রেজিস্ট্রারও। তাই এমত পরিস্থিতিতে কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত সঠিক ও আইনানুগ কিনা তা জানতে আইনজীবীর পরামর্শ চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছুটির বহর শেষই হচ্ছেনা। রাজ্যে ফের স্পেশাল হলিডে ঘোষণা নবান্নের।

west-bengal-govt-employees-salary-increment

তবে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী রেজিস্ট্রার দেবাশীষ বাবু জানিয়েছেন, অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধি করার সুপারিশ পাস হয়েছে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী অধ্যাপক-অধ্যাপিকারা এখন ন্যূনতম ৫৭,৭০০ টাকা মাসিক বেতন পাবেন বলে জানিয়েছেন তিনি।

সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি, মহার্ঘ্য ভাতা, সরকারি ছুটি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ যোজনা, স্কলারশিপ ও চাকরি বিষয়ে যেকোনো Latest update পেতে আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন। ধন্যবাদ।

টেলিগ্রাম:- Link

গুগল নিউজ:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

Like Facebook Page